রবিবার, অক্টোবর ২, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeখেলাধুলাপ্রেমের টানে দেশ ছাড়ছেন কোরি অ্যান্ডারসন

প্রেমের টানে দেশ ছাড়ছেন কোরি অ্যান্ডারসন

প্রেমের টানে বান্ধবীর ডাকে সাড়া দিয়ে নিজ দেশের ক্রিকেটের সিংহাসন ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমালেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার কোরি অ্যান্ডারসন। তবে ক্রিকেটকে বিদায় বলছেন না অ্যান্ডারসন। নিউজিল্যান্ডের হয়ে না খেললেও বান্ধবীর দেশ যুক্তরাষ্ট্রের ক্রিকেটে নাম লিখিয়েছেন তিনি।

শনিবার ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে অ্যান্ডারসন তার অবসরের বিষয়ে খোলামেলা কথা বলেন। তিনি জানান, নিউজিল্যান্ড ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। তবে তিন বছরের জন্য যুক্তরাষ্ট্রের আসন্ন মেজর লিগ টি-টোয়েন্টি ক্রিকেটে চুক্তি করেছেন। শিগগিরই দেশটিতে পাড়ি জমাবেন তিনি।

অ্যান্ডারসনের এই সিদ্ধান্তে অবাক ক্রিকেট বিশ্ব। যুক্তরাষ্ট্রে ক্রিকেট এখনও তেমন জনপ্রিয়তা পায়নি। আর আন্তর্জাতিক ক্রিকেটের মাঠ দাপিয়ে বেড়ানো নিউজিল্যান্ড দল ছেড়ে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন কোরি!

অবশ্য এর কারণ জানা গেছে। বান্ধবীর টানেই যুক্তরাষ্ট্রে পাড়ি জমাচ্ছেন এই কিউই অলরাউন্ডার। অ্যান্ডারসনের বান্ধবী মেরি মার্গারেট যুক্তরাষ্ট্রের নাগরিক। তিনি কোরির ভবিষ্যৎ পরিকল্পনায় ভূমিকা রেখেছেন বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে কোরি অ্যান্ডারসন বলেন, ‘এই সিদ্ধান্ত নেয়া মোটেও সহজ ছিল না। বয়স হওয়ার সঙ্গে সঙ্গে আমাদের মধ্যে ভবিষ্যতের চিন্তা বেশি করে প্রাধান্য পায়। আমার বান্ধবী মেরি মার্গারেট আমার ভবিষ্যৎ পরিকল্পনায় সাহায্য করেছে। যুক্তরাষ্ট্র ছেড়ে নিউজিল্যান্ডে এসে আমার গোটা ক্যারিয়ারে পাশেই ছিল ও। এখন আমার মনে হয়েছে, যুক্তরাষ্ট্রে থাকা আমাদের জন্য সেরা অপশন।’

তবে নিউজিল্যান্ডের প্রতিও অগাধ ভালোবাসা প্রকাশ করেছেন কোরি।

ক্রিকবাজকে তিনি বলেন, ‘নিউজিল্যান্ড দলের প্রতিনিধিত্ব করতে পারা আমার জন্য অনেক বড় সম্মান ও গর্বের জায়গা ছিল। নিউজিল্যান্ডের আরও অনেক দিন খেলার ইচ্ছা ছিল। কিন্তু কখনও কখনও পরিস্থিতি এমন হয়ে যায় এবং তা এমন দিকে নিয়ে যায়, যা আপনি কখনও কল্পনাও করেননি। নিউজিল্যান্ড ক্রিকেট আমার জন্য যা করেছে, আমি কৃতজ্ঞ।’

২০১৪ সালের ১ জানুয়ারি মাত্র ৩৬ বলে ওয়ানডে সেঞ্চুরি হাঁকিয়ে শহীদ আফ্রিদির বিশ্বরেকর্ড ভেঙে আলোচনায় এসেছিলেন কোরি অ্যান্ডারসন।

নিউজিল্যান্ডের জার্সি গায়ে ১৩ টেস্ট, ৪৯ ওয়ানডে, ৩১ টি-টোয়েন্টি খেলেছেন অ্যান্ডারসন। ২০১৫ সালের বিশ্বকাপে রানার্সআপ হওয়া দলের তারকা ক্রিকেটার তিনি।

১৩ টেস্টে তার সংগ্রহ ৬৮৩ রান ও ১৬ উইকেট। ৪৯ ওয়ানডেতে করেছেন ১১০৯ রান ও ৬০ উইকেট। আর ৩১ টি-টোয়েন্টিতে ৪৮৫ রান সংগ্রহ করেছেন। নিয়েছেন ১৪ উইকেট।

সবশেষ ২০১৮ সালের নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে অংশ নিয়েছিলেন কোরি। এর পর ইনজুরিতে পড়ে দল থেকে ছিটকে যান। এর পর কিউইদের হয়ে তাকে আর মাঠে দেখা যায়নি।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর