সোমবার, অক্টোবর ৩, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
HomeUncategorizedকাদা ছোঁড়াছুঁড়ি বন্ধের আহ্বান মিশার

কাদা ছোঁড়াছুঁড়ি বন্ধের আহ্বান মিশার

ঢাকাই সিনেমার জনপ্রিয় খল অভিনেতা মিশা সওদাগর। দাম্পত্য জীবনের ২৭ বছর পূর্ণ করলেন শনিবার (৫ ডিসেম্বর)। টানা দশ বছর চুটিয়ে প্রেম করার পর ১৯৯৩ সালের আজকের এ দিনে বিয়ে করেন তারা।

বিয়েবার্ষিকীতে স্ত্রী, সন্তানদের নিয়ে আমেরিকা অবস্থান করছেন মিশা সওদাগর। সন্তানদের পরীক্ষা আর স্ত্রীর অসুস্থতার কারণে বিয়েবার্ষিকীর কথা ভুলেই গেছিলেন। কিন্তু মনে করিয়ে দেয় সামাজিক যোগাযোগমাধ্যম। পরে নিজের ফেসবুকে পরিবারের একটি ছবি পোস্ট করেছেন মিশা। ক্যাপশনে লিখেছেন, ‘গত ২৭ বছর ধরে আমাকে এবং আমার পরিবারের সেবা করার জন্য আপনাকে ধন্যবাদ মিতা।’

মিশা সওদাগর বর্তমানে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি পদে আছেন। তার আমেরিকা যাওয়া নিয়ে গুঞ্জন ছড়িয়েছে ফিল্মপাড়ায়। শোনা যাচ্ছে- চলচ্চিত্রের ১৮ সংগঠন কর্তৃক বয়কট করার কারণে চুপিসারে দেশ ছেড়েছেন মিশা।

এ প্রসঙ্গে আমেরিকা থেকে তিনি বলেন, ‘আমি কোনো অন্যায় করিনি যে পালিয়ে বেড়াতে হবে। চুপিসারে আমেরিকা চলে আসার খবরটি পুরোপুরি মিথ্যা ও বানোয়াট। আমেরিকা আসার আগেও পরিচালক সমিতিতে গিয়েছিলাম। সেখানে সবার সঙ্গে কথাও হয়েছে।’

ঢাকাই সিনেমাঙ্গনের অস্থিরতা নিয়ে বেশ চিন্তিত মিশা সওদাগর। আলাপকালে তিনি চলচ্চিত্রকর্মীদের ভেতর কাদা ছোঁড়াছুঁড়ি বন্ধের আহ্বান জানান। তিনি মনে করেন, যত দ্রুত সম্ভব চলচ্চিত্রের অস্থিরতা দূর করতে হবে। প্রযোজক, পরিচালক, শিল্পী, ক্যামেরাম্যান সবাই সিনেমার প্রাণ। একজনকেও বাদ দিয়ে সিনেমা নির্মাণ সম্ভব নয়। তাই ভুল বোঝাবুঝির অবসান হওয়া উচিত।

১৯৮৬ সালে ‘নতুন মুখের কার্যক্রম’ থেকে উঠে এসেছিলেন মিশা সওদাগর। তার পুরো নাম শাহিদ হাসান মিশা। ১৯৯০ সালে ছটকু আহমেদ পরিচালিত ‘চেতনা’ সিনেমায় প্রথম অভিনয় করেন তিনি। সবশেষ চলতি বছর শুরুর দিকে কাজী হায়াৎ পরিচালিত ‘বীর’ সিনেমায় দেখা গিয়েছিল তাকে।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর