রবিবার, অক্টোবর ২, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeআন্তর্জাতিকনিজ দায়িত্বে ১০০ দিন জনগণকে মাস্ক পরাবেন জো বাইডেন

নিজ দায়িত্বে ১০০ দিন জনগণকে মাস্ক পরাবেন জো বাইডেন

দায়িত্ব গ্রহণের প্রথম ১০০ দিন মাস্ক পরতে সেদেশের জনগণের প্রতি আহ্বান জানাবেন মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। করোনাভাইরাসের সংক্রমণ কমিয়ে আনতে তিনি এ আহ্বান জানাবেন।

মার্কিন টিভি চ্যানেল সিএনএনের বরাতে জানা যায় মার্কিন যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ প্রতিদিনই বাড়ছে। গতকাল সেখানে ২৪ ঘণ্টায় প্রায় তিন হাজার করোনা রোগী মারা গেছেন।

বাইডেন বলেছেন, দায়িত্ব গ্রহণের প্রথম দিনে আমি সবাইকে বলবো- আপনারা ১০০ দিনের জন্য মাস্ক পরে থাকুন, সারা জীবনের জন্য নয়, মাত্র ১০০ দিন। তিনি মনে করেন প্রত্যেক আমেরিকান যদি মুখ ঢেকে রাখে তাহলে করোনা আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্য সংখ্যায় কমে আসবে।

আমেরিকার নবনির্বাচিত প্রেসিডেন্ট জানান, তার প্রশাসন ক্ষমতা গ্রহণ করার পর তিনি প্রতিটি ফেডারেল সরকারি দফতরে মাস্ক পরা বাধ্যতামূলক করবেন। বাস, বিমান ও সব পরিবহনে মাস্ক পরতে হবে। তিনি আশা প্রকাশ করে বলেন, ভ্যাকসিন প্রয়োগ শুরু হলে এবং সবাই মাস্ক পরলে খুব সহজেই এ মহামারি থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব হবে।

আগামী ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন জো বাইডেন।মার্কিন ওষুধ প্রশাসন টিকা অনুমোদন করলেই দ্রুত তা মানুষকে সরবরাহ করার প্রস্তুতি নিচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর