মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeজাতীয়৯৯৯-এ মিথ্যা তথ্য দিলে পেতে হবে শাস্তি

৯৯৯-এ মিথ্যা তথ্য দিলে পেতে হবে শাস্তি

জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯- এ ফোন করে মিথ্যা তথ্য দিলে শাস্তি পেতে হবে। এ সংক্রান্ত একটি নীতিমালার খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভার বৈঠকে ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯ নীতিমালা, ২০২০’ এর খসড়া অনুমোদন দেওয়া হয়। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ কথা জানান।

তিনি বলেন, নীতিমালায় বলা হয়েছে, মিথ্যা, বানোয়াট, গুজব ও বিভ্রান্তিমূলক তথ্য যদি কেউ দেয় তাহলে সেটাও দেখা হবে। এটা দণ্ডনীয় অপরাধ হিসেবে অভিহিত হবে। বাচ্চা ছেলে বা কেউ যদি না বুঝে এমনটি করে তাহলে এটা বিবেচনা করা হবে। তবে কেউ যদি চিট করতে চায়, ইচ্ছা করে যদি কিছু করতে চায় তাহলে তাকে শাস্তি পেতে হবে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, নীতিমালার উদ্দেশ্য হচ্ছে, নিরাপদ জীবন ও শান্তিপূর্ণ সমাজ বিনির্মাণে জরুরি পরিস্থিতিতে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে সংকটাপন্ন মানুষকে সহায়তা করা, দুর্ঘটনা ও অপরাধ প্রতিরোধ করা। অপরাধের শিকার কোনো ব্যক্তি বা সম্পদ উদ্ধার করা।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর