বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeআন্তর্জাতিকগুজরাটে করোনা হাসপাতালে আগুন, নিহত ৫

গুজরাটে করোনা হাসপাতালে আগুন, নিহত ৫

ভারতের গুজরাটে একটি করোনা হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচজন নিহত হয়েছে। বৃহস্পতিবার মধ্যরাতে রাজকোটের উদয় শিবানন্দ হাসপাতালে এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে দৈনিক আনন্দবাজার পত্রিকা।

হাসপাতালটিতে আগুন লাগার পর ২৮ জন করোনা আক্রান্তকে হাসপাতাল থেকে উদ্ধার করা হয়েছে। গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রূপানি দুর্ঘটনার কারণ তদন্তের নির্দেশ দিয়েছেন। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

ফায়ার সার্ভিস জানিয়েছে, রাত ১টার দিকে হাসপাতালের আইসিইউতে লাগে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয় ফায়ার সার্ভিস। হাসপাতাল থেকে মোট ৩০ জনকে উদ্ধার করা হয়। সেখানে ভর্তি করোনা আক্রান্তদের মধ্যে পাঁচ জনের মৃত্যু হয়েছে। তিনজন হাসপাতালের মধ্যে মারা যান। উদ্ধার করার পর বাকি দু’জনের মৃত্যু হয়।

ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে এখনও পর্যন্ত আগুন লাগার কারণ জানা যায়নি। প্রাথমিক রিপোর্টের ভিত্তিতে মনে করা হচ্ছে হাসপাতালের তিন তলায় শর্ট সার্কিট হয়েছিল। সেখান থেকেই আগুন ছড়ায়। উদ্ধার করা করোনা আক্রান্তদের অন্য একটি করোনা হাসপাতালে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

রাজকোট মিউনিসিপ্যাল কমিশনার উদিত আগরওয়াল বলেছেন, ‘আইসিইউতে মোট সাতজন করোনা আক্রান্ত ভর্তি ছিলেন। তাদের মধ্যে তিনজনের ঘটনাস্থলের মৃত্যু হয়। বাকিদের অন্য হাসপাতালে নিয়ে যাওয়ার সময়ে আরও দু’জনের মৃত্যু হয়েছে।’

এর আগে গত অগস্টে আহমেদাবাদের একটি চারতলা কোভিড হাসপাতালেও আগুন লেগেছিল। সেই ঘটনায় মৃত্যু হয় আটজনের।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর