মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়েবাগেরহাট সমন্বিত বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ

বাগেরহাট সমন্বিত বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ

বাগেরহাট সংবাদদাতা: বাগেরহাট পৌরসভার কর্মকর্তাদের অংশগ্রহণে সমন্বিত বর্জ্য ব্যবস্থাপনা ও শহর ব্যাপী উন্নত ওয়াশ সেবার পরিকল্পনা বিষয়ক দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে । মঙ্গলবার (২৪ নভেম্বর) বিকালে বাগেরহাট পৌরসভার কনফারেন্স রুমে ইউরোপিয়ন ইউনিয়নের অর্থায়নে, প্রাকটিক্যাল এ্যাকশনের এর আয়োজনে এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কোভিট-১৯ করোনা ভাইরাস মহামারী দূর্যোগের কারনে সামাজিক দূরত্ব বজায় রেখে ও যথাযথ নিরাপত্তা নিশ্চিত করে বাগেরহাট পৌরসভার কর্মকর্তাদের অংশ গ্রহণে সমন্বিত বর্জ্য ব্যবস্থাপনা ও শহর ব্যাপী উন্নত ওয়াশ সেবার পরিকল্পনা বিষয়ক দিন ব্যাপি এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। বাগেরহাট পৌরসভার নির্বাহী প্রকৌশলী রঞ্জন কান্তি গুহ এর সভাপতিত্বে প্রশিক্ষণটিতে অন্যন্যদের মধ্যে অংশগ্রহণ করেন বাগেরহাট পৌরসভার হিসাব রক্ষন কর্মকর্তা সুব্রত কুমার সোমাদ্দার, সহকারী প্রকৌশলী, টি এম রেজাউল হক রিজভী, বস্তি উন্নয়ন কর্মকর্তা, মোঃ জাহিদুল ইসলাম, , হিসাব রক্ষক, মোঃ আবু সাহিদ, স্যানিটারী ইন্সপেক্টর খান রোকনুজ্জামান, প্রাকাটিক্যাল এ্যাকশন এর প্রকল্প কর্মকর্তা, রাজীব কুমার রায়, সহকারী কর্মকর্তা ফয়সাল তারেক, কর্মজীবী নারীর ম্যানেজার সুলতানা পারভীন, সিপা আক্তার, রাজীব কুমার সাহা।

প্রশিক্ষণটি সঞ্চালনা ও প্রশিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেন আরবান সেনিটেশন প্লানিং কো-অর্ডিনেটর কে এ আমিন। পৌরসভার কর্মকর্তাদের অংশ গ্রহণে প্রশিক্ষণ কর্মশালায় বাগেরহাটের সমন্বিত বর্জ্য ব্যবস্থাপনা ও শহর ব্যাপী উন্নত ওয়াশ সেবার পরিকল্পনা বিষয়ক মুক্ত আলোচনা করা হয়। উল্লেখ্য ইউরোপিয়ন ইউনিয়নের অর্থায়নে, প্র্যাকটিক্যাল এ্যাকশন এর আয়োজনে বাগেরহাট পৌরসভাসহ দেশের কয়েকটি পৌরসভায় বর্জ্য ব্যবস্থপনা নিয়ে এই প্রকল্পটি বাস্তবায়ন করছে। যা বাংলাদেশ সরকারের স্থায়ীত্বশীল উন্নয়ন অভিষ্ঠ-২০৩০ অর্জনে অবদান রাখবে।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর