বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeজাতীয়ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক

ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক

ধর্ম প্রতিমন্ত্রীর শপথ গ্রহণ করেছেন জামালপুর-২ (ইসলামপুর) আসনের এমপি ফরিদুল হক খান দুলাল। মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাকে শপথ বাক্য পাঠ করান।
অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্বে থাকা শেখ মো. আবদুল্লাহ গত ১৩ জুন মারা যান। এরপর নতুন কাউকে সেই দায়িত্ব দেয়া হয়নি। ৬৪ বছর বয়সী ফরিদুল হক খান দুলাল জামালপুর-২ (ইসলামপুর) আসন থেকে এনিয়ে তৃতীয়বার সংসদে প্রতিনিধিত্ব করছেন।

তিনি দায়িত্ব পালন করছেন ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির। এর আগে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন ১১ বছর।

ফরিদুল হক খান দুলাল দশম জাতীয় সংসদের স্বরাষ্ট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন। ছিলেন ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যানও।

সর্বগ্রাসী যমুনা নদীর তীর সংরক্ষণ কাজ, ব্রহ্মপুত্র নদের ওপর ২০৮ কোটি টাকা ব্যয়ে দু’টি বড় সেতু, শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি, দুর্গম চরাঞ্চলে রাস্তাঘাট নির্মাণ ছাড়াও মসজিদ, মন্দির, মাদরাসা এতিমখানা, কবরস্থান ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন করে ‘কর্মবীর’ উপাধি পেয়েছেন দুলাল।

ফরিদুল হক খান দুলাল ১৯৫৬ সালের ২ জানুয়ারি ইসলামপুর উপজেলার উত্তর সিরাজাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন। মো. হবিবর রহমান খান ও মোসাম্মৎ ফাতেমা খানম দম্পতির ৭ ছেলে ও দুই মেয়ের মধ্যে বড় তিনি।

ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নেয়ার পর ফরিদুল হক খান দুলাল ডেইলি বাংলাদেশকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া দায়িত্ব নিষ্ঠা ও সততার সঙ্গে পালন করে দুর্নীতিমুক্ত উন্নয়নের বাংলাদেশকে এগিয়ে নিতে চাই। এ জন্য সবার দোয়া ও সহযোগীতা চাই।

সোমবার সোশ্যাল মিডিয়ার পাশাপাশি কয়েকটি সংবাদ মাধ্যমে ফরিদুল হক খান দুলাল ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন এমন সংবাদ প্রচারিত হয়। এরপর থেকে ইসলামপুরের নানা শ্রেণি-পেশার মানুষ তাকে শুভেচ্ছা জানান।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর