সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeজাতীয়করোনায় একজন মানুষও না খেয়ে মারা যায়নি: খাদ্যমন্ত্রী

করোনায় একজন মানুষও না খেয়ে মারা যায়নি: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বৈশ্বিক করোন ভাইরাসে এখন পর্যন্ত একজন মানুষও না খেয়ে মারা যায়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা করোনা ভাইরাস সঠিকভাবে সফলতার সঙ্গে মোকাবিলা করেছি। এতে প্রধানমন্ত্রী বিশ্বের অনেক দেশ ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রশংসা পেয়েছেন।

তিনি সোমবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনার ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন। এসময় মন্ত্রী আরও বলেন, আমেরিকা, ফ্রান্সসহ উন্নত দেশগুলো করোনাকে মোকাবেলা করতে হিমশিম খেয়ে যাচ্ছে। আর প্রধানমন্ত্রী শেখ হাসিান একটু হলেও করোনাকে কন্টোল করেছে। তার সাথে আমাদের অর্থনৈতিক চাকাও ঘুরে দাঁড়িয়েছে। তাই দ্বিতীয় ধাপে করোনাকে মোকাবেলা করতে হবে।

মন্ত্রী বলেন, যেদিন আমেরিকা, ফ্রান্স প্রথম করোনা ভ্যাকসিন মানুষের মানবদেহে পুশ করা হবে সেদিন বাংলাদেশেও একসাথে মানুষের দেহে ভ্যাকসিন পুশ করা হবে। ইতিমধ্যে ভ্যাকসিন জন্য চুক্তি স্বাক্ষর হয়ে গেছে। টাকাও দেওয়া হয়েছে। তাই ভ্যাকসিন নিয়ে চিন্তার কোন কারন নেই। ভ্যাকসিন যতদিন না পাওয়া যায় ততদিন স্বাস্থ্যবিধি মেনে সবাইকে মাস্ক ব্যাবহার করতে হবে তাহলে দ্বিতীয় ধাপেও আমরা করোনাকে মোকাবেলা করতে পারবো।

সাধন চন্দ্র মজুমদার বলেন, তাই গণপরিবহন, শহরে বিপনী বিতান, দোকানপাটে মালিক কর্মচারিদের মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। পাশাপশি গণপরিবহন, শহরে বিপনী বিতান, দোকানপাটে কোন ক্রেতা মাস্ক ছাড়া পণ্য ক্রয় করতে গেলে তাদেরকে কোনো পণ্য না দেওয়ার অনুরোধ জানান তিনি।

সভায় নওগাঁ-৩ আসনের এমপি ছলিম উদ্দিন তরফদার, জেলা প্রশাসক হারুন অর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার চিশতীসহ প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, স্বাস্থ্য বিভাগ, মুক্তিযোদ্ধা, ব্যবসায়িক নেতৃবৃন্দ, গণপরিবহনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর