মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeআন্তর্জাতিকবিশ্বজুড়ে করোনায় সাড়ে ১৩ লাখের কাছাকাছি মানুষের মৃত্যু

বিশ্বজুড়ে করোনায় সাড়ে ১৩ লাখের কাছাকাছি মানুষের মৃত্যু

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে ১৩ লাখ ৪৩ হাজার ১৫২ জনের মৃত্যু হয়েছে। আর মোট আক্রান্ত হয়েছেন পাঁচ কোটি ৫৯ লাখ ৪০ হাজার ১৩০ জন। ভাইরাসটির সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন তিন কোটি ৮৯ লাখ ৬০ হাজার ৩৭৬ জন।

বুধবার সকালে করোনাভাইরাস বিষয়ক পরিসংখ্যান সংগ্রহকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এ তথ্য জানা গেছে।

ওয়েবসাইটটির তথ্যানুযায়ী সংক্রমণের হিসাবে বিশ্বের শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা এক কোটি ১৬ লাখ ৯৫ হাজার ৭৭১ জন। ভাইরাসটিতে মারা গেছেন দুই লাখ ৫৪ হাজার ২৫৫ জন। আর সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৭০ লাখ ৮৭ হাজার ৭৯৬ জন।

ওয়ার্ল্ডোমিটারে করোনা সংক্রমণের দ্বিতীয় তালিকায় রয়েছে ভারত। দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ৮৯ লাখ ১২ হাজার ৭০৪ জন। ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৩১ হাজার ৩১ জন। আর সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৮৩ লাখ ৩৩ হাজার ১৩৯ জন।

তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ৫৯ লাখ ১১ হাজার ৭৫৮ জন। আর ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৬৬ হাজার ৭৪৩ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ৫৩ লাখ ৬১ হাজার ৫৯২ জন।

সংক্রমণের তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ২০ লাখ ৩৬ হাজার ৭৫৫ জন। আর ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৪৬ হাজার ২৭৩ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৪৩ হাজার ১৫২ জন।

তালিকার পঞ্চম স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ১৯ লাখ ৭১ হাজার ১৩ জন। আর ভাইরাসটিতে মারা গেছেন এক লাখ ৩৩ হাজার ৯৩১ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১৪ লাখ ৭৫ হাজার ৯০৪ জন।

এরপর সংক্রমণের তালিকায় যথাক্রমে রয়েছে স্পেন, ইউকে, আর্জেন্টিনা, ইতালি, কলোম্বিয়া, মেক্সিকো, পেরু, জার্মানি, ইরান, দক্ষিণ আফ্রিকা, পোল্যান্ড, ইউক্রেইন, বেলজিয়াম, চিলি, ইরাক, ইন্দোনেশিয়া।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর