সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়েনালিতাবাড়ীতে অবৈধ বালু উত্তোলনবিরোধী অভিযানে ৮ ড্রেজার ধ্বংস

নালিতাবাড়ীতে অবৈধ বালু উত্তোলনবিরোধী অভিযানে ৮ ড্রেজার ধ্বংস

সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে ভোগাই নদীর নিষিদ্ধ এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলনবিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে শেরপুরের নালিতাবাড়ীতে। মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহ্ফুজুল আলম মাসুম এ অভিযান পরিচালনা করেন।

সূত্র জানায়, বালু মহালের অন্তর্ভূক্ত নয় ভোগাই নদীর এমন এলাকা তন্তর ও হাতিপাগার গ্রামস্থ নদীর তীর ভেঙ্গে ১৫টি শ্যালুচালিত ড্রেজারে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল কতিপয় বালু ব্যবসায়ী। এতে করে তন্তর গ্রামের নদী তীরবর্তী বাসিন্দাদের কৃষিজমি, বসতবাড়ি ও কাঠের বাগান নদীগর্ভে বিলীন হতে চলেছিল। স্থানীয় ভুক্তভোগীরা বারবার নিষেধ করলেও উল্টো বালু ব্যবসায়ীরা তাদের হুমকী দিয়ে আসছিল। এমতাবস্থায় বিষয়টি জানতে পেরে মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহ্ফুজুল আলম মাসুম ব্যাটালিয়ন আনসার ও থানা পুলিশ নিয়ে বিশেষ টাস্কফোর্স গঠন করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানের সময় বালু উত্তোলনে জড়িতরা দ্রুত সটকে পড়ে। পরে বালু উত্তোলনে ব্যবহৃত ৮টি শ্যালু ধ্বংস করা হয়।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহ্ফুজুল আলম মাসুম জানান, অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর