সোমবার, জানুয়ারি ৩০, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeআইন-বিচারতিন দিনে ধর্ষণ মামলার রায়, সেই মাদ্রাসা সুপারের যাবজ্জীবন

তিন দিনে ধর্ষণ মামলার রায়, সেই মাদ্রাসা সুপারের যাবজ্জীবন

এবার মাত্র তিন কার্যদিবসে ধর্ষণ মামলার রায় প্রদান করলো কুষ্টিয়ার আদালত। জেলার মিরপুর থানার আলোচিত মাদ্রাসাছাত্রী ধর্ষণ মামলার রায়ে মাদ্রাসা সুপার মাওলানা আব্দুল কাদেরকে যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেছে আদালত। আনাদায়ে আরও ১ বছরের জেল।

মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুর সোয়া ১টায় আসামির উপস্থিতিতে কুষ্টিয়ার নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইবুনালের বিচারক মুন্সী মোঃ মশিয়ার রহমান এ রায় প্রদান করেন।

উল্লেখ্য, এত দ্রুত সময়ে রায় দেয়ার ঘটনা জেলায় এটিই প্রথম। দেড় মাস আগে মামলাটি দায়ের করা হয়।

আদালত সূত্র জানিয়েছে- গত ৩ ও ৪ অক্টোবর মিরপুর উপজেলার পোড়াদহ ইউনিয়নের স্বরুপদহ চকপাড়া এলাকায় সিরাজুল ইসলাম দারুল উলুম মরিয়ম নেসা মহিলা মাদ্রাসায় ১৩ বছরের এক ছাত্রীকে দুই দফা ধর্ষণ করেন মাদ্রাসার সুপার মাওলানা আব্দুল কাদের। ঘটনার পর তার পিতা বাদী হয়ে মাদ্রাসা সুপারের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

ওইদিন পুলিশ মাওলানা আব্দুল কাদেরকে গ্রেফতার করে। পরে আব্দুল কাদের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন। মিরপুর থানা পুলিশ তদন্ত করে মাত্র ৭ দিনের মাথায় গত ১৩ অক্টোবর আদালতে তাকে অভিযুক্ত করে চার্জশীট প্রদান করে।

এরপর গত ১২ নভেম্বর নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনালের বিচারক এ মামলার চার্জ গঠন করেন। ১৩ ও ১৪ নভেম্বর ছুটি ছিল। ১৫ নভেম্বর বাদীসহ ১৩ জনের স্বাক্ষ্য গ্রহণ করে আদালত। বিচার কার্য শুরুর মাত্র তিনদিনের মাথায় মঙ্গলবার দুপুর সোয়া ১টায় আদালতের বিচারক মুন্সী মোঃ মশিয়ার রহমান আসামির উপস্থিতিতে রায় প্রদান করে।

আদালতের পিপি আব্দুল হালিম বলেন- মাত্র তিন কার্যদিবসে রায় হওয়ার বিষয়টি দেশে বিরল। দ্রুত এ রায়ের মাধ্যমে নির্যাতিত পরিবারটি ন্যায় বিচার পেয়েছে। এ রাযের মাধ্যমে আদালতের প্রতি সাধারণ মানুষের আস্থা আরও বেড়ে গেল। আগামীতে দ্রুততম সময়ের মাধ্যে এ ধরনের রায় আরও হবে বলে আমরা আশা করছি।

পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত বলেন, মাদ্রাসা ছাত্রী ধর্ষণের শিকার হওয়ার পর মামলা দায়ের করে তার পিতা। পুলিশ দ্রুততম সময়ের মধ্যে আসামিকে গ্রেফতার করে। পাশাপাশি ৭ দিনের মধ্যে চার্জশীট দেয় আদালতে।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img