মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়েনকলায় বীর মুক্তিযোদ্ধাদের নাম ফলক পরিষ্কার করেছে বিডি ক্লিন

নকলায় বীর মুক্তিযোদ্ধাদের নাম ফলক পরিষ্কার করেছে বিডি ক্লিন

শেরপুর জেলার নকলা উপজেলায় মহান বিজয় দিবসকে সামনে রেখে বিডি ক্লিন নকলা-এর উদ্যোগে উপজেলার বিভিন্ন এলাকায় স্থাপিত বীর মুক্তিযোদ্ধাদের নাম ফলক ও এর আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন কর্মসূচি বাস্তবায়নের পাশাপাশি করোনা ভাইরাস (কোভিট-১৯) সংক্রমণ মোকাবেলায় বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে।

‘বিজয়ের মাসের অঙ্গীকার, নকলা হবে পরিষ্কার’ এ শ্লোগানকে ধারন করে ১৪ নভেম্বর শনিবার বিডি ক্লিন নকলা টিমের উদ্যোগে গনপদ্দী ইউনিয়নের চিথলিয়া বাজারে স্থাপিত বীর মুক্তিযোদ্ধাদের নাম ফলক ও এর আশপাশ এলাকায় পরিষ্কার পরিচ্ছন্ন কর্মসূচি পরিচালনা ও স্থানীয়দের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

এ উপলেক্ষ বিডি ক্লিন নকলা টিমের সমন্বয়ক আব্দুল্লাহ আল আমিনের সভাপতিত্বে পরিচ্ছন্ন কর্মসূচি ও বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ পরিচ্ছন্ন কর্মসূচি ও বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুর রশিদ কর্মসূচির উদ্বোধন ঘোষনা করেন। এর আগে তিনি বিডি ক্লিনের সার্বিক সফলতা কামনায় সকল সদস্যদের উদ্দেশ্যে দিক নির্দেশনা মূলক বক্তব্য দেন ও সকল উপস্থিতিদের বিডি ক্লিনের নির্ধারিত শপথ বাক্য পাঠ করান।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মুনছেব আলী মিঞা কোম্পানী কমান্ডার ফাউন্ডেশনের সদস্য বীর মুক্তিযোদ্ধা মুনছেব আলী মিঞার ছেলে মো. ফেরদৌস আহমেদ, ভূরদী খন্দাকারপাড়া কৃষিপণ্য উৎপাদক কল্যাণ সংস্কার প্রতিষ্ঠাতা সভাপতি মো. মোশারফ হোসাইন, গনপদ্দী ডিজিটাল ইউনিয়ন স্বেচ্ছাসেবক সংগঠনের পরিচালক মো. শফিকুল ইসলাম পিপলু ও সভাপতি আতিকুর রহমান সুমন, মানবতার দুয়ার স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি তাসনিমুল হাসান নির্ভীক, নকলা প্রবীণ ও প্রতিবন্ধী হিতৈষী সংস্থার যুগ্ম সাধারন সম্পাদক নূর হোসেন ও রক্তের ফোটায় মানবতা নামের রক্তদাতা স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আসিফ আলম চমক।

এ পরিচ্ছন্ন কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে অংশ নেন- বিডি ক্লিন নকলা টিমের সহ-সমন্বয়ক আসাদুজ্জামান সৌরভ, উপসমন্বয়ক (মিডিয়া এন্ড আইটি) ফজলে রাব্বী রাজন, মিডিয়া মডারেটর মো. আরিফ মিয়া, সম্মানিত সদস্য নাহিদুল ইসলাম রিজন, আতিকুর রহমান রাজু, আবু সাঈদ সানোয়ার, নূর হোসেন, ইমাম হাসান সাব্বির, চমক, সামিদুল ইসলাম, কাউসার আহমেদ অন্তরসহ গনপদ্দী ডিজিটাল ইউনিয়ন স্বেচ্ছাসেবক সংগঠনের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আব্দুর রহিম, সদস্য মাহসুদুল হাসান মারুফ ও মোশারফ হোসেনসহ বিডি ক্লিন নকলা টিমের অন্যান্য সদস্য ও শুভাকাঙ্খীসহ এলাকার বিভিন্ন বয়স ও শ্রেণীর অনেকে।

বীর মুক্তিযোদ্ধাদেরকে বর্তমান ও ভবিষ্যত প্রজন্মের কাছে পরিচিত করতে বা অমর করে রাখতে বিভিন্ন এলাকার শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বীর মুক্তিযোদ্ধাদের স্মরেণ তাদের নামের তালিকা বা নাম ফলক নির্মাণ করা হয়েছে। আমাদের দেশ ও জাতির প্রতি বাঙালিদের আত্মত্যাগকে শ্রদ্ধা জানাতে ১৬ ডিসেম্বরকে মহান বিজয় দিবস হিসেবে পালন করা হয়। তাই ১৬ ডিসেম্বর তথা মহান বিজয় দিবসের আগেই উপজেলায় নির্মিত বীর মুক্তিযোদ্ধাদের নাম ফলক ও এর আশপাশ পর্যায়ক্রমে পরিষ্কার পরিচ্ছন্ন করা হবে বলে জানান বিডি ক্লিন নকলা’র সমন্বয়ক আব্দুল্লাহ আল আমিন।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর