শনিবার, সেপ্টেম্বর ২৪, ২০২২
spot_img
Homeজাতীয়পৃথিবীতে বঙ্গবন্ধুর মতো নেতা আসবেন না : তোফায়েল

পৃথিবীতে বঙ্গবন্ধুর মতো নেতা আসবেন না : তোফায়েল

পৃথিবীতে হয়ত অনেক নেতা আসবেন, কিন্তু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো নেতা আর আসবেন না বলে মনে করেন আওয়ামী লীগের প্রবীণ নেতা তোফায়েল আহমেদ।

তার মতে, বঙ্গবন্ধু কোনো জাতীয় নেতা ছিলেন না, তিনি ছিলেন আন্তর্জাতিক নেতা। বঙ্গবন্ধু মৃত্যুবরণ করেননি, তিনি আছেন এবং থাকবেন বলেও মনে করেন জাতির জনকের ঘনিষ্ঠ এই সহচর।

মঙ্গলবার (১০ নভেম্বর) রাতে মুজিববর্ষ উপলক্ষে জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে আনা সাধারণ প্রস্তাবের ওপর আলোচনাকালে তোফায়েল এসব কথা বলেন।

এর আগে সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতাকে শ্রদ্ধা জানাতে ১৪৭ বিধিতে সাধারণ প্রস্তাব উত্থাপন করেন।

প্রায় আধাঘণ্টার বক্তৃতায় বঙ্গবন্ধুর রাজনৈতিক সচিব তোফায়েল আহমেদ উনসত্তরের গণঅভ্যুত্থান এবং স্বাধীনতা পূর্ববর্তী রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে আলোচনা করেন।

বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে বারবার আবেগাপ্লুত হয়ে যাওয়া তোফায়েল আহমেদ বলেন, জাতির পিতা সপরিবারে রক্ত দিয়ে বাঙালি জাতির রক্তের ঋণ শোধ করে গেছেন। কোনোদিন জাতি তাকে ভুলতে পারবে না।

উনসত্তুরের গণঅভ্যুত্থানের প্রেক্ষাপট তুলে ধরে তৎকালীন ছাত্রনেতা তোফায়েল আহমেদ বলেন, মতিউরের মৃত্যুর পর সত্যিকার গণঅভ্যুত্থান শুরু হলো। মানুষ রাজপথে নেমে এলো। মানুষ সান্ধ্য আইন ভঙ্গ করলো। আমরা ৯ ফেব্রুয়ারি পল্টনে জনসভার ডাক দিলাম। সেই জনসভার পর ছাত্র আন্দোলন চলে এলো এক দফায়।

বক্তৃতার শেষ পর্যায়ে সাবেক এই মন্ত্রী বলেন, জন্মশতবার্ষিকীতে বলতে চাই— জাতির পিতা, এই জাতি কোনোদিন আপনাকে ভুলবে না। ‘আপনার স্বপ্নের বাংলাদেশ’ আপনার কন্যা গড়ে তুলছেন। তিনি (শেখ হাসিনা) বাংলাদেশকে পৃথিবীর বুকে একটি সম্মানিত রাষ্ট্রে পরিণত করেছেন। তিনি আন্তর্জাতিক বিশ্বের মহান নেতা।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর