মঙ্গলবার, অক্টোবর ৪, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়ে৬ কোটি টাকার ইয়াবাসহ ৬ পাচারকারী আটক

৬ কোটি টাকার ইয়াবাসহ ৬ পাচারকারী আটক

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি এলাকার ঘুমধুম সীমান্তে দুই লাখ পিস ইয়াবাসহ ছয়জন পাচারকারীকে আটক করেছে ঘুমধুম বিওপি’র বিজিবি সদস্যরা। জব্দকৃত ইয়াবার মূল্য আনুমানিক ছয় কোটি টাকা। আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে ঘুমধুম সীমান্তের রেজু আমতলী এলাকা থেকে তাদের ইয়াবাসহ আটক করা হয়। আটককৃতদের মধ্যে একজন বাংলাদেশি ও পাঁচজন রোহিঙ্গা।

আটককৃতরা হলেন- কুতুপালং ১ নম্বর লম্বাশিয়া ক্যাম্পের এ ব্লকে আশ্রিত রোহিঙ্গা জিয়াবুল হোক (২৬), রহমত উল্লাহ (২৫), মাহমুদুল হাসান (২১), মো. সেলিম (২২), মো. আমিন (২২) ও বাংলাদেশি উখিয়ার পালংখালী ইউনিয়নের থাইংখালী গ্রামের মীর আহমদের ছেলে মো. জয়নাল আবেদীন (২৫)।

বিজিবি সূত্রে জানা যায়, কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করবে এমন গোপন সংবাদ পাওয়া যায়। এর ভিত্তিতে ঘুমধুম বিওপি’র একটি বিশেষ বিজিবি দল রেজু আমতলী আমবাগান এলাকায় ফাঁদ পেতে থাকে। আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে মিয়ানমার সীমান্ত হতে ছয়জন ইয়াবা ব্যবসায়ী বাংলাদেশের দিকে আসতে দেখে টহল দল তাদেরকে ধরার চেষ্টা করলে পাচারকারীরা দৌড়ে পালানোর চেষ্টা করে। কিন্তু বিজিবির সদস্যরা তাদের আটক করতে সক্ষম হন।

এ তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার ৩৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ। তিনি বলেন, ‘কক্সবাজার বিজিবির আওতাধীন ঘুমধুমের রেজু আমতলি বিওপির বিজিবি সদস্যরা ইয়াবাসহ ছয়জন পাচারকারীকে আটক করতে সক্ষম হন। পরে তাদের শরীর তল্লাশী করে কোমরে লুঙ্গি ও গামছা দ্বারা কৌশলে লুকানো দুই লাখ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘জব্দকৃত ইয়াবার মূল্য ছয় কোটি টাকা। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।’

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর