বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeখেলাধুলাকলকাতার মোহামেডানে যাচ্ছেন জামাল

কলকাতার মোহামেডানে যাচ্ছেন জামাল

কিছুদিন ধরেই গুঞ্জন চলছিল, কলকাতা মোহামেডানে যোগ দিচ্ছেন বাংলাদেশের ফুটবলের পোস্টারবয় জামাল ভূঁইয়া। সেটি অস্বীকার করে আসছিলেন সাইফ স্পোর্টিং ক্লাবের এ মিডফিল্ডার। গত শুক্রবার অনুশীলন শেষেও কলকাতা মোহামেডানে যাওয়ার খবরকে ‘গুজব’ বলেছিলেন জামাল। আপাতত গুঞ্জনটাই সত্যি হচ্ছে। ভারতের আই লিগে খেলতে কলকাতা মোহামেডানের সঙ্গে কথাবার্তা চূড়ান্তও করে ফেলেছেন ডেনমার্ক প্রবাসী এ ফুটবলার।

বিশ্বস্ত কয়েকটি সূত্র জানিয়েছে, চুক্তি করতে ৭ নভেম্বর কলকাতায় যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক। ইতোমধ্যে তার ক্লাব সাইফ স্পোর্টিংকে আই লিগে খেলার কথা জানিয়ে দিয়েছেন জামাল ভূঁইয়া। এরই মধ্যে বাফুফের কাছে জামালের আইটিসি (আন্তর্জাতিক ছাড়পত্র) চেয়ে আবেদন করেছে কলকাতা মোহামেডান। এ ব্যাপারে জামালের সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

বাংলাদেশের ঘরোয়া মৌসুম শুরু হবে ১৯ ডিসেম্বর। ১ নভেম্বর থেকে শুরু হয়েছে দলবদল। করোনাভাইরাসের কারণে গত মৌসুম পরিত্যক্ত হওয়ায় আগের ক্লাবেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বেশিরভাগ ফুটবলার। তবে কোনো ফুটবলার অন্য ক্লাব কিংবা বিদেশি কোনো ক্লাবে খেলতে চাইলে পারবেন। তাই জামাল ভূঁইয়া এ সুযোগটা নিয়েছেন। আই লিগে কলকাতা মোহামেডানের হয়ে পুরো মৌসুম খেলবেন জামাল।

এরপর বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় লেগে আবারও সাইফ স্পোর্টিংয়ে যোগ দেবেন তিনি। আপাতত চুক্তিটা এভাবেই এগোচ্ছে বলে জানিয়েছেন সাইফ স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান, ‘জামালের সঙ্গে কলকাতা মোহামেডানের কথা চলছে। দু’পক্ষ ইতিবাচক পর্যায়ে চলে গেছে। হয়তো সে কলকাতায় চলে যাবে। তবে প্রিমিয়ার লিগের দ্বিতীয় লেগে আবারও আমাদের সঙ্গে যোগ দেবে।’ বাংলাদেশ লিগের দ্বিতীয় পর্ব শুরু হওয়ার কথা ২০২০ সালের ৩০ এপ্রিল।

২০১৪ সাল থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগে নিয়মিত খেলছেন জামাল ভূঁইয়া। গত তিনটি মৌসুমে সাইফ স্পোর্টিংয়ের জার্সি গায়ে জড়িয়েছেন এ মিডফিল্ডার। তার সঙ্গে সাইফের চুক্তিটা মাসিকভিত্তিক। গত মৌসুমে সাইফের সঙ্গে জামালের যে চুক্তি ছিল, তার মাসিক অর্থ হলো সাড়ে পাঁচ লাখ টাকা। কলকাতা মোহামেডানে চুক্তির অঙ্কটা কী, তা এখনও জানা যায়নি। কয়েকটি সূত্রের খবরে জানা গেল, মাসিক সাত হাজার ডলারে খেলবেন তিনি। ২০ নভেম্বর শুরু হবে ভারতের আই লিগ।

ভারতের আই লিগে দলবদলের সময় শেষ হয়ে যাওয়ায় বিশেষ ব্যবস্থায় জামালের সঙ্গে চুক্তি করতে যাচ্ছে কলকাতা মোহামেডান। এর আগে ভারতের ঐতিহ্যবাহী এই ক্লাবের জার্সি গায়ে জড়িয়েছেন বাংলাদেশের রুম্মন বিন ওয়ালি সাব্বির-মাহবুব রক্সির মতো ফুটবলাররা। তারা অবশ্য খেলেছিলেন কলকাতা লিগে। আর জামালই প্রথম বাংলাদেশি ফুটবলার, যে কিনা খেলবেন ভারতের আই লিগে।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img