বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়েদেশে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৬৮

দেশে আরও ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৬৮

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৯৪১ জনে। আর নতুন করে শনাক্ত হয়েছে ১৫৬৮ জন। এ পর্যন্ত মোট শনাক্ত দাঁড়িয়েছে ৪ লাখ ৯ হাজার ২৫২ জনে। রোববার (১ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৯৫ জন সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে ৩ লাখ ২৫ হাজার ৯৪০ জন সুস্থ হলেন।

মারা যাওয়া ১৮ জনের মধ্যে ১৫ জন পুরুষ ও ৩ জন নারী। সবাই হাসপাতালে মারা গেছেন। এর মধ্যে ঢাকায় ১৪ জন, চট্টগ্রামে ৩ জন, সিলেটে ১ জন রয়েছেন।

মৃতদের বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ‌্যে ১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৬০ বছরের ওপরে ৯ জন রয়েছেন।

আরও জানানো হয়, ১১৩টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৬২০টি নমুনা সংগ্রহ এবং ১২ হাজার ৫৪৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দেশে ২৩ লাখ ৪৮ হাজার ৮১১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত একদিনে শনাক্তের হার ১২ দশমিক শূন্য ৫০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৯ দশমিক ৬৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

উল্লেখ্য, বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ৮ মার্চ। আর করোনায় আক্রান্ত হয়ে প্রথম মারা যায় ১৮ মার্চ।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর