মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়েতিস্তা বাঁচানোর দাবীতে ২৩০ কিলোমিটার ব্যাপী মানববন্ধন

তিস্তা বাঁচানোর দাবীতে ২৩০ কিলোমিটার ব্যাপী মানববন্ধন

নীলফামারী সংবাদদাতাঃ তিস্তা নদী সুরক্ষা, কৃষি ও কৃষক বাঁচানোর দাবীতে ২৩০ কিলোমিটার ব্যাপী মানববন্ধন করেছেন তিস্তা পারের হাজার হাজার মানুষ। রবিবার (১ নভেম্বর) সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত ঘন্টা ব্যাপী নীলফামারীর তিস্তা তীরবর্তী এলাকার দুই ধারে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদের উদ্যোগে নীলফামারী জেলার ডিমলা উপজেলার পশ্চিম ছাতনাই ইউনিয়নের ঝাড়সিংহেশ্বর তিস্তার জিরো পয়েন্ট থেকে তিস্তার ১৩টি স্থানে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেন তিস্তা বাঁচাও নদী রক্ষা কমিটির নেতৃবৃন্দসহ স্থানীয় এলাকাবাসী।

তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদের পশ্চিম ছাতনাই ইউনিয়নের সভাপতি ও ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য আতিকুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সংগ্রাম পরিষদের ডিমলা উপজেলা শাখার সভাপতি গোলাম মোস্তফা, সদস্য বীর মুক্তিযোদ্ধা কোরবান আলী, নবীর উদ্দিন, অবিনাস রায়, হাফিজার রহমান প্রমূখ

মানববন্ধনে বক্তারা বলেন, ‘তিস্তা নদী বাংলাদেশ অংশে ১১৫ কিলোমিটার প্রবাহিত। এ অংশে প্রতিবছর বন্যা আর ভাঙনে লাখ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়। বন্যা ও ভাঙনের হাত থেকে মুক্তি চান নদী তীরবর্তী মানুষ।’ তিস্তা নদীর সুরক্ষা, দুই তীরের বন্যা-ভাঙন রোধ ও ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরণের দাবিও জানান তারা।
মানববন্ধনে তিস্তা নদী পুনঃখননের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপ কামনা করা হয়।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর