বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeখেলাধুলাটি-টোয়েন্টি টুর্নামেন্টেও নেই মাশরাফি!

টি-টোয়েন্টি টুর্নামেন্টেও নেই মাশরাফি!

ব্যক্তিগত কারণে হোক কিংবা যে কারণেই হোক- সদ্য সমাপ্ত বিসিবি প্রেসিডেন্টস কাপ টুর্নামেন্টে খেলেননি বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

তিনি নেতৃত্ব ছেড়েছেন, কিন্তু খেলা ছেড়ে দেননি। টেস্ট এবং টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও ওয়ানডে থেকে অবসর নেননি। সে হিসেবে বিসিবির ওয়ানডে ফরম্যাটের টুর্নামেন্টে মাশরাফির না খেলাটা ছিল বিস্ময়কর। যদিও পরে জানা গেছে, মাশরাফি নিজেও ওই টুর্নামেন্ট খেলার জন্য প্রস্তুত ছিলেন না।

একে তো করোনা আক্রান্ত হয়েছিলেন। যে কারণে একটা বড়সড় ধাক্কা গেছে তার শরীরের ওপর দিয়ে। সঙ্গে দীর্ঘদিন খেলার মধ্যে নেই, অনুশীলনের মধ্যে নেই। যে কারণে হঠাৎ করে কোনো স্বীকৃত টুর্নামেন্টে খেলা অসম্ভব ছিল মাশরাফির পক্ষে।

তবে, ধারণা করা হচ্ছিল যে বিসিবি ৫ দলের যে টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে এবং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন যে টুর্নামেন্ট শুরুর সম্ভাব্য তারিখ হিসেবে ১৫ নভেম্বরের কথা ঘোষণা করেছেন, সেই টুর্নামেন্টে খেলবেন মাশরাফি-সাকিবসহ দেশের প্রায় প্রতিটি প্রতিষ্ঠিত ক্রিকেটার।

কিন্তু হঠাৎ করেই শোনা যাচ্ছে, টি-টোয়েন্টি টুর্নামেন্টেও খেলবেন না মাশরাফি। বিষয়টা কি সত্যি সত্যি গুঞ্জন নাকি আসলেই এর মধ্যে বাস্তবতা আছে- তা নিশ্চিত হওয়ার জন্য সাংবাদিকরা স্মরণাপন্ন হয়েছিলেন বিসিবি পরিচালক এবং মিডিয়া কমিটির সভাপতি জালাল ইউনুসের।

আজ বিকালে মিডিয়ার মুখোমুখি হয়ে মাশরাফি সম্পর্কে নিশ্চিত কোনো তথ্য হয়তো জানাতে পারেননি জালাল ইউনুস। তবে তিনি যেটা জানিয়েছেন, তাতে বোঝা যাচ্ছে মাশরাফি হয়তো টি-টোয়েন্টি টুর্নামেন্টেও খেলবেন না। জালাল ইউনুসের কাছে জানতে চাওয়া হয়েছিল, ‘শোনা যাচ্ছে পাঁচজন আইকনের মধ্যে মাশরাফির নাম নেই?’

জবাবে তিনি বলেন, ‘মাশরাফির নাম নেই এরকম কথাও বলা যাচ্ছে না। মাশরাফি বলেছে সে আনফিট। যেহেতু তার ইনজুরির একটা ব্যাপার আছে। এর মধ্যে যদি সে ফিট হয়ে যায়, এসে যদি রিপোর্ট করে সে ঠিকঠাক আছে তাহলে সে থাকবে। আর আইকন এখনো অনিশ্চিত। এটা মোটামুটি সবাই জানে, কোন পাঁচটা হতে পারে। ধারণা থেকে বলা হচ্ছে; কিন্তু আমরা যখন আনুষ্ঠানিকভাবে জানাবো তখনই বুঝতে পারবেন কারা হচ্ছে।’

জালাল ইউনুসের কথায় বোঝা যাচ্ছে, মাশরাফি এরই মধ্যে নিজের ফিটনেসের বিষয়টা জানিয়ে দিয়েছেন বিসিবিকে। সে কারণে বিসিবিও এখন তার এ বিষয়টা নিয়ে চিন্তা করছে। শেষ পর্যন্ত হয়তো বা মাশরাফির নাম নাও থাকতে পারে টি-টোয়েন্টি টুর্নামেন্টের খেলোয়াড় তালিকায়।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর