মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়েশাহজাদপুরের দুই মেধাবী শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান

শাহজাদপুরের দুই মেধাবী শিক্ষার্থীকে নগদ অর্থ প্রদান

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে এবছর এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত দরিদ্র পরিবারের দুইজন মেধাবী শিক্ষার্থীকে নগদ অর্থ উপহার দিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা।

শনিবার দুপুরে উপজেলার পৌর সদরের শক্তিপুর মহল্লার নূরজাহান ভবনে শিক্ষার্থীদের হাতে এ অর্থ তুলে দেন প্রফেসর মেরিনা জাহান কবিতা। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুস্তাক আহমেদ, মানবাধিকার কর্মী মনিরুল গনি চৌধুরী শুভ্র, সাংবাদিক ফারুক হাসান কাহার প্রমুখ।

জানা যায়, উপজেলার পোরজনা ইউনিয়নের চরকাদাই গ্রামের ধানকাটা শ্রমিক নাসির উদ্দিনের ছেলে মো. মামুন হোসেন (১৬) বাবার সাথে ধানকাটা শ্রমিকের কাজ করেও এ বছর এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। অপরদিকে উপজেলার কৈজুরি ইউনিয়নের প‚র্বচরকৈজুরি গ্রামের মৃত কাঠমিস্ত্রী মোশারফ ব্যাপারীর মেয়ে সাঞ্জিদা আক্তার শম্পা (১৬) মায়ের সাথে অন্যের বাড়িতে ধান সিদ্ধ-শুকানোর কাজ ও টিউশনি করে এ বছর এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে।

মেধাবী এই দুজন শিক্ষার্থীই ভালো রেজাল্ট করার পরেও দরিদ্র পরিবারের হওয়ায় তাদের পড়াশোনা অনিশ্চিত হয়ে গেছে দারিদ্র্যের কারনে। তাঁদের এই সংকটের কথা জানতে পেরে মানবিক নেত্রী মাননীয় প্রধানমন্ত্রীর আস্থাভাজন প্রফেসর মেরিনা জাহান কবিতা তাদের এ সহায়তা প্রদান করেন। সেই সাথে তাদের ভবিষ্যতে লেখাপড়ার জন্য সামগ্রিক সহযোগিতারও আশ্বাস দেন।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর