মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeরাজধানীনারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ: কমিটির সভাপতি গ্রেপ্তার

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ: কমিটির সভাপতি গ্রেপ্তার

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার পশ্চিম তল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে মসজিদ কমিটির সভাপতি আব্দুল গফুরকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শুক্রবার (৩০ অক্টোবর) রাতে তল্লার নিজ বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ সিআইডির বিশেষ পুলিশ সুপার নাছির উদ্দিন আহম্মেদ জানান, মসজিদে বিস্ফোরণের ঘটনায় পুলিশের করা মামলায় মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আবদুল গফুরকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে সিআইডির হেফাজতে রাখা হয়েছে। তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। তদন্তে তাঁর বিরুদ্ধে গাফিলতি ও অবহেলার সুস্পষ্ট প্রমাণ পাওয়া গেছে। এর আগে তাঁকে বিভিন্ন সময় জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাঁকে নজরদারিতে রাখা হয়েছিল।

তিনি আরো জানান, এ পর্যন্ত এই মামলায় তিতাস গ্যাস, ডিপিডিসি ও স্থানীয় ইলেকট্রিক মিস্ত্রিসহ মোট ১২ জনকে আটক করা হয়। তদন্তে যাদের বিরুদ্ধে তথ্য প্রমাণ ও সংশ্লিষ্টতা পাওয়া যাবে, তাদের আইনের আওতায় আনা হবে। আগামী এক সপ্তাহের মধ্যে ওই মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করা সম্ভব হবে।

গত ৪ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের ফতুল্লার বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণে ৩৭ জন দগ্ধ হন। তাদের মধ্যে ৩৪ জনের মৃত্যু হয়েছে। বিস্ফোরণের ঘটনায় ৫ সেপ্টেম্বর ফতুল্লা থানার এসআই হুমায়ন কবির বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে মামলা করেন। পরবর্তীতে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর