সোমবার, ফেব্রুয়ারি ৬, ২০২৩

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeআন্তর্জাতিকইরাকে গ্যাস পাইপলাইন বিষ্ফোরণে অর্ধশতাধিক হতাহত

ইরাকে গ্যাস পাইপলাইন বিষ্ফোরণে অর্ধশতাধিক হতাহত

ইরাকের দক্ষিণাঞ্চলে একটি গ্যাস পাইপলাইন বিষ্ফোরণে কমপক্ষে তিনজন নিহত ছাড়াও আরও ৫০ এর বেশি মানুষ আহত হয়েছেন। শনিবার দেশটির পুলিশ সূত্রে এ দুর্ঘটনার খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

শনিবার এক বিবৃতিতে দেশটির সামরিক বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, এখনও এই বিষ্ফোরণের কারণ সম্পর্কে কিছু জানা যায়নি। দুজন শিশু নিহত হয়েছে। আহতদের মধ্যে শিয়া মিলিশিয়া যোদ্ধারাও রয়েছেন।

দেশটির পুলিশ এ প্রসঙ্গে বলছে, রাজধানী বাগদাদ থেকে ২৭০ কিলোমিটার দূরের সামওয়া নামক শহরের পাশে গ্যাস পাইপলাইন বিষ্ফোরণটি ঘটেছে। শিয়া মিলিশিয়াদের শিবিরের পাশ দিয়ে গেছে গ্যাস পাইপলাইনটি।

গ্যাস বিভাগের কর্মকর্তারা অবশ্য বলছেন, তারা এর আগে বিষ্ফোরণস্থলের পাইপলাইনটিতে ছিদ্র দেখেছিলেন। গ্যাস সংযোগ বন্ধ করে দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে এনেছেন বলে জানিয়েছে পুলিশ।

দেশটির জ্বালানি মন্ত্রণালয় জানিয়েছে, লাইনটির ক্ষতিগ্রস্ত অংশ ঠিক করতে ঘটনাস্থলে কারিগরি দল পাঠানো হয়েছে। বিদ্যুৎকেন্দ্রগুলোতে গ্যাসের সংকট যেন না হয় এ জন্য বিকল্প পাইপলাইনের মাধ্যমে আগামী কয়েক ঘণ্টার মধ্যে গ্যাস সংযোগ পুনরায় চালু করা হবে। বিষ্ফোরণের কারণ জানতে একটি তদন্ত শুরু হয়েছে।

ournews24.com এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ
- Advertisment -spot_imgspot_img

সর্বশেষ খবর

- Advertisment -spot_imgspot_img