শনিবার, সেপ্টেম্বর ২৪, ২০২২
spot_img
HomeUncategorizedজামিন পেলেন কবি ও পরিচালক টোকন ঠাকুর

জামিন পেলেন কবি ও পরিচালক টোকন ঠাকুর

সরকারি সম্পত্তি তছরুপ (নষ্ট) করার অভিযোগে রোববার রাতে গ্রেপ্তার হওয়ার পর আজ জামিন পেয়েছেন কবি ও নির্মাতা টোকন ঠাকুর। ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমানের আদালত জামিনের এই আদেশ দেন।

আজ সকালে আসামি টোকন ঠাকুরকে আদালতে হাজির করা হয়। এসময় আসামি পক্ষের আইনজীবী তার জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করলে উভয় পক্ষের শুনানি শেষে আদালত দুই হাজার টাকা মুচলেকায় তাকে জামিন দেন।

এর আগে গতকাল রোববার (২৫ অক্টোবর) রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর নিউ মার্কেট এলাকা থেকে গ্রেফতার করা হয় টোকন ঠাকুরকে।’

সে সময় নিউমার্কেট থানার ওসি সম কাইয়ুম বলেন, টোকন ঠাকুরের বিরুদ্ধে ঢাকার আদালতে একটি সিআর মামলা রয়েছে। এতে তিনি হাজিরা না দেওয়ায় তার বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। সেই পরোয়ানা থানায় এলে আদালতের নির্দেশে তাকে গ্রেপ্তার করা হয়।

কী অভিযোগে তার বিরুদ্ধে পরোয়ানা জারি হয়েছে জানতে চাইলে ওসি বলেন, পরোয়ানায় শুধু মামলার নম্বর, তারিখ ও নথি নম্বর থাকে। বিস্তারিত কিছু থাকে না। এজন্য তার বিরুদ্ধে দায়ের মামলার বিষয়ে জানা নেই। পুলিশ শুধু আদালতের নির্দেশ পালন করেছে এবং সোমবার টোকন ঠাকুরকে আদালতে সোপর্দ করা হবে।

পুলিশের একটি সূত্র জানায়, কবি টোকন ঠাকুর ‘কাঁটা’ নামে একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের জন্য ২০১১-১২ অর্থবছরের সরকারি অনুদান পেয়েছিলেন। অনুদানের অর্থ নিয়ে ৯ মাসের মধ্যে ছবি মুক্তি দেওয়ার নিয়ম থাকলেও আট বছরেও তা সম্পন্ন করেননি তিনি।

ওই ঘটনায় তথ্য মন্ত্রণালয়ের সংশ্নিষ্ট শাখা ছবি নির্মাণ শেষ করতে কিংবা অর্থ ফেরত চেয়ে একাধিকবার তাকে চিঠি পাঠিয়েও কোনও উত্তর পায়নি। এরপর তার বিরুদ্ধে ২০১৬ সালে মামলা দায়ের করে তথ্য মন্ত্রণালয়। সেই মামলাতেই গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর