রবিবার, অক্টোবর ২, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeরাজধানীএনএসআইয়ের অভিযানে নাইজেরিয়ান প্রতারক স্যামুয়েল গ্রেপ্তার

এনএসআইয়ের অভিযানে নাইজেরিয়ান প্রতারক স্যামুয়েল গ্রেপ্তার

বহুল আলোচিত মানিলন্ডারিং প্রতারক চক্রের অন্যতম মূলহোতা নাইজেরিয়ান নাগরিক স্যামুয়েল ( রিচার্ড ফিলিফ পরিচয়দানকারী) গ্রেপ্তার হয়েছেন। ২১ অক্টোবর খিলক্ষেত এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি দীর্ঘদিন প্রতারণার আশ্রয় নিয়ে মোবাইল এর মাধ্যমে বহু নিরীহ মানুষের নিকট থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। তাদের কার্যক্রম এনএসআই দীর্ঘদিন যাবৎ বিভিন্ন ভাবে নজরদারী করে আসছিলো।

মূলত স্যামুয়েল সাধারণ মানুষদের অনলাইনে পুরস্কার দেওয়ার কথা বলে তাদের নিকট থেকে বিকাশ অথবা ব্যাঙ্কের অ্যাকাউন্টের মাধ্যমে টাকা পয়সা হাতিয়ে নিতো। টাকা হাতিয়ে নেওয়ার পরে তারা তাদের ব্যবহৃত মোবাইল সিম টি অন্যত্র ফেলে দিত।

এনএসআইয়ের সূত্র বলছে, স্যামুয়েল দীর্ঘদিন যাবৎ নিজেকে কোকাকোলার বাংলাদেশের রিপ্রেজেন্টেটিভ হিসেবে পরিচয় দিত এবং মানুষদেরকে বলতো কোকাকোলা কোম্পানি আপনার নামে পুরস্কার পাঠিয়েছে। পুরস্কার নেওয়ার জন্য আপনাকে নির্দিষ্ট অঙ্কের টাকা ব্যাংকের মাধ্যমে অথবা বিকাশের মাধ্যমে পরিশোধ করতে হবে। তারপরই আপনি আপনার পুরস্কারটি হাতে পাবেন বলে মানুষদের ধোকা দেওয়া হতো।

এছাড়া ও স্যামুয়েল বিভিন্ন সময় বিভিন্ন পরিচয় দিতো। তার দ্বারা প্রতারণার শিকার হয়ে বহু নিরীহ মানুষ অনেক টাকা-পয়সা হারিয়েছে। এখনও অন্যান্য চক্র একইভাবে নিরীহ মানুষদের নিকট থেকে টাকা-পয়সা হাতিয়ে নেওয়ার চেষ্টায় লিপ্ত রয়েছে।

স্যামুয়েলকে খিলক্ষেত থানায় সোপর্দ করা হয়েছে এবং মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর