শনিবার, সেপ্টেম্বর ২৪, ২০২২
spot_img
Homeরাজধানীভেজাল আয়ুর্বেদিক ওষুধ জব্দ, ফ্যাক্টরি সিলগালা, মালিকসহ আটক ৩

ভেজাল আয়ুর্বেদিক ওষুধ জব্দ, ফ্যাক্টরি সিলগালা, মালিকসহ আটক ৩

নিজস্ব প্রতিবেদক: অনুমোদনহীন আয়ুর্বেদিক ওষুধ তৈরির দায়ে তিনজনকে গ্রেফতার করেছে এনএসআই ও র‌্যাব-৪ এর সদস্যরা। বৃহস্পতিবার রাজধানীর একটি বাসায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

পরে র‌্যাব–৪ এর ভ্রাম্যমাণ আদালত ন্যাচারাল রিসার্চ ল্যাবরেটরির মালিক এস এম গোলাম সাকলায়েনকে এক বৎসর, মার্কেটিং অফিসার অমিয়ম নন্দীকে তিন মাস এবং আজিজুল হাকিমকে এক মাস বিনাশ্রম কারাদণ্ডে দণ্ডিত করেন।

জানা গেছে, এনএসআইয়ের নগর অভ্যন্তরীন অপারেশন উইং দীর্ঘদিন যাবৎ অনুসন্ধান চালিয়ে আয়ুর্বেদিক ঔষধ কোম্পানি ন্যাচারাল রিসার্চ ল্যাবরেটরিতে অনুমোদনহীন প্রায় ২০ ধরনের ঔষধ তৈরির বিষয়টি নিশ্চিত হয়। এরপর সকালে আয়ুর্বেদিক ঔষধ কোম্পানির অফিস, কারখানা এবং মালিকের বাসায় সকাল ১০ টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত র‌্যাব ও এনএসআই সদস্যরা যৌথ অভিযান চালায়। এই অভিযানে ন্যাচারাল রিসার্চ ল্যাবরেটরিতে অনুমোদনহীন বিপুল পরিমাণ ঔষধ জব্দ করা হয়।

অভিযান শেষে প্রায় ৫০ লক্ষ টাকার ঔষধসহ বিভিন্ন ধরনের ঔষধ তৈরির সরঞ্জাম জব্দ করা হয় এবং ফ্যাক্টরি ও অফিস সিলগালা করে দেওয়া হয়েছে।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর