বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeশিক্ষাপ্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন ডিজি মনসুরুল আলম

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন ডিজি মনসুরুল আলম

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আলমগীর মুহাম্মদ মনসুরুল আলমকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) নিয়োগ দিয়েছে সরকার।

মহাপরিচালক (গ্রেড-১) পদে পদোন্নতি দিয়ে সোমবার (১৯ অক্টোবর) আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বিসিএস প্রশাসন ক্যাডারের ৮৬ ব্যাচের কর্মকর্তা আলমগীর এরআগে পরিবেশ ও বন মন্ত্রণালয়, বিদ্যুৎ বিভাগসহ বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে দায়িত্ব পালন করেছেন। আলমগীর মুহাম্মদ মনসুরুল আলম মন্ত্রণালয়ে বিদ্যালয় শাখা দেখতেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন, জন্ম চট্টগ্রাম জেলাতেই।

চাকরির বয়স শেষ হওয়ায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) মো. ফসিউল্লাহ গত ১৪ সেপ্টেম্বর অবসর-উত্তর ছুটিতে যান। মহাপরিচালক পদায়ন না হওয়া পর্যন্ত অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ আর্থিক ক্ষমতাসহ মহাপরিচালকের সার্বিক দায়িত্ব দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

চলতি বছরের ১৯ জানুয়ারি অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে যোগ দেন ফসিউল্লাহ। এরআগে তিনি বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) পরিচালকের দায়িত্ব পালন করেন। বিসিএস নবম ব্যাচে প্রশাসন ক্যাডারের কর্মকর্তা ছিলেন ফসিউল্লাহ। তাকে গ্রেড-১ পদে পদোন্নতি দিয়ে অবসর উত্তর ছুটিতে পাঠানো হয়।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর