বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়ে৯ কোটি টাকার কারেন্ট জাল জব্দ ও ছয় লাখ টাকা জরিমানা

৯ কোটি টাকার কারেন্ট জাল জব্দ ও ছয় লাখ টাকা জরিমানা

মা ইলিশ সংরক্ষণ অভিযানের তৃতীয় দিন পর্যন্ত ৯ কোটি টাকা মূল্যের কারেন্ট জাল আটক ও ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মৎস্য অধিদপ্তরে স্থাপিত মা ইলিশ সংরক্ষণ অভিযান সংক্রান্ত নিয়ন্ত্রণ কক্ষ থেকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে পাঠানো এক প্রতিবেদনে আজ এ কথা জানানো হয়।

এতে জানানো হয়, মা ইলিশ সংরক্ষণ অভিযান ২০২০ বাস্তবায়নে গতকাল শুক্রবার পর্যন্ত দেশের ৮টি বিভাগে ৪৪২টি মোবাইল কোর্ট ও ৩০৫৯টি অভিযান পরিচালনা করা হয়েছে। এর মাধ্যমে কোটি ১৩ লক্ষ ৪ হাজার টাকা মূল্যের ৬৫ লক্ষ ৯৯ হাজার ২০০মিটার দৈর্ঘ্যের কারেন্ট জাল সহ ৪৪৫ টি অন্যান্য অবৈধ জাল আটক করা হয়েছে।

এতে জানানো হয়, একই সময়ের মধ্যে অবৈধভাবে মাছ ধরার জন্য মৎস্য আইনের আওতায় ১৭৮ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদ- দেয়া হয়েছে এবং ৬ লক্ষ ৬৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একই সময়ে ২৭৩টি মামলা করা হয়েছে এবং ৩ দশমিক ৩৬ মেট্রিক টন ইলিশ মাছ আটক করা হয়েছে বলেও জানানো হয়।
গত ১৪ অক্টোবর থেকে আগামী ৪ নভেম্বর পর্যন্ত মোট ২২ দিন সারাদেশে ইলিশ আহরণ, পরিবহণ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয়, মজুদ ও বিনিময় করা আইনত দন্ডনীয় অপরাধ। আইন অমান্যকারীকে কমপক্ষে ১ বছর থেকে সর্বোচ্চ ২ বছরের সশ্রম কারাদন্ড অথবা ৫ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত করার বিধান রয়েছে।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর