বৃহস্পতিবার, অক্টোবর ৬, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
HomeUncategorizedসিঙ্গাপুরের রাষ্ট্রপতি পদক পেলেন বাংলাদেশের কবির হোসেন

সিঙ্গাপুরের রাষ্ট্রপতি পদক পেলেন বাংলাদেশের কবির হোসেন

সিঙ্গাপুরে সর্বোচ্চ সম্মানিত পুরস্কার ‘প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড’ পেয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত কবির হোসেন। শুক্রবার বিকেলে দেশটির প্রেসিডেন্ট ভবন ইস্তানার বলরুমে তাকে এ পুরস্কার দেওয়া হয়। এসময় দেশটির ব্যক্তিবর্গের উপস্থিতিতে প্রেসিডেন্ট হালিমাহ ইয়াকুবের হাত থেকে অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন কবির। তিনটি নির্দিষ্ট ক্যাটাগরির মধ্যে ‘পিপল অব গুড’ ক্যাটাগরিতে তাকে এ অ্যাওয়ার্ডটি দেওয়া হয়।

এদিকে বাংলাদেশী বংশোদ্ভূত কবিরের এমন খবরে আনন্দিত সিঙ্গাপুরস্থ বাংলাদেশী কমিউনিটি। তারা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে কবির হোসেনকে শুভেচ্ছা জানিয়েছেন।

এবিষয়ে কবির হোসেন বলেন, ‘প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড’ এটা আমার জীবনের সবচেয়ে বড় অর্জন। সিঙ্গাপুর সরকার এতবড় সম্মান আমাকে দিবে এটা কখনো ভাবিনি। ভালো কাজ করলে অপ্রত্যাশিত ভাবে আরো ভালো কিছু পাওয়া যায় এটাই তার প্রমাণ।

সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির(এসবিএস) সভাপতি মোঃ হাফিজুর রহমান বলেন, কবির হোসেনের প্রেসিডেন্ট অ্যাওয়ার্ডটি বাংলাদেশি কমিউনিটির জন্য গুরুত্বপূর্ণ, আনন্দের ও গর্বের বিষয়। আমরা সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটির পক্ষ থেকে তাকে আন্তরিক অভিন্দন জানাচ্ছি।

এছাড়া কবিরের এমন অর্জনে তাকে অভিনন্দন জানিয়েছেন সিঙ্গাপুর বাংলাদেশ সোসাইটি(এসবিএস) ও বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুরের(বিডিচেম) সভাপতি মির্জা গোলাম সবুর, সাহিদ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সাহিদুজ্জামান টরিক, সিঙ্গাপুরে একটি বহুজাতিক তেল কোম্পানিতে কর্মরত ও এসবিএসের সাবেক সভাপতি রফিকুল কাদের, সোসিয়েট ডিরেক্টর এ এইচ এম সাইফ হোসেন।

জানা যায়, করোনা ভাইরাসের মহামারিতে নিজের অর্থায়নে ও নিজস্ব পরিবহন ব্যবস্থায় স্ত্রী নূরিয়া বেগমকে নিয়ে সিঙ্গাপুরে লকডাউনে আটকে পড়া অভিবাসী শ্রমিকদের মাঝে বিনামূল্যে খাদ্য ও নিত্য পণ্যসামগ্রী বিতরণ করে আলোচনায় আসেন তিনি। এসময় রমযান মাসে বিভিন্ন শ্রমিক ডরমিটরিতে ইফতার সামগ্রী বিতরণ করেন। এছাড়াও অভিবাসী শ্রমিকদের বিভিন্ন সমস্যা ও দুর্ভোগ লাগবের কথা চিন্তা করে BCS.SG.WAY নামে অ্যাপস চালু করে। এতে করে সিঙ্গাপুরে বিভিন্ন প্রান্তে শ্রমিকরা অ্যাপস ব্যবহার করে নিত্য পণ্যসামগ্রী অর্ডার করে ন্যায্যমূল্যে ফ্রি ডেলিভারিতে সহজেই ঘরে বসে তা সংগ্রহ করতে পারছেন।

ব্রুকলিনজ স্টেইনলেস স্টিল প্রাইভেট লিমিটেড ও এসজি ওয়ে পিটি লিমিটেডের সিইও কবির হোসেন ১৯৮১ সালের ৪ জানুয়ারি কুমিল্লা জেলার চান্দিনার সাইকোটে জন্মগ্রহণ করেন। তার বাবা আবদুল গফুর, মা তুরা বেগম। দুই বোন দুই ভায়ের মধ্যে সবার বড় কবির হোসেন। ছোট ভাই কাউছার আহমেদ পেশায় ইঞ্জিনিয়ার সিঙ্গাপুরে থাকেন। স্ত্রী নূরিয়া বেগম সিঙ্গাপুরিয়ান ভারতীয় বংশোভূত মুসলিম। ৫ বছরের এক ছেলে আমির ইহসান ও এক মেয়ে যোয়াকে নিয়ে সিঙ্গাপুরের বেন্ডামিরে বসবাস করছেন কবির।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর