সোমবার, সেপ্টেম্বর ২৬, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeদেশজুড়েযাত্রী নিয়ে ডুবোচরে আটকে গেল লঞ্চ

যাত্রী নিয়ে ডুবোচরে আটকে গেল লঞ্চ

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ১৭০ জন যাত্রী নিয়ে এমভি মালেক দরবেশ-১ নামে একটি লঞ্চ ডুবোচরে আটকে গেছে। শুক্রবার (১৬ অক্টোবর) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। পরে শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে যাওয়া ফারজানা-১০ নামে অপর একটি লঞ্চ ও স্পিড বোটের মাধ্যমে আটকে পড়া লঞ্চের যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেয়া হয়।

বিআইডব্লিউটিএ’র শিমুলিয়া ঘাটের সহকারী পরিচালক ট্রাফিক (লঞ্চ) মো. শাহদাত হোসেন জানান, শিমুলিয়া ঘাট থেকে ১৭০ জন যাত্রী নিয়ে কাঁঠালবাড়ি ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া এমভি মালেক দরবেশ-১ লঞ্চটি লৌহজং চ্যানেল দিয়ে যাওয়ার পথে ভুলবশত কিছুটা বাম দিকে ঢুকে পড়ে। এ সময় লঞ্চটি নাব্য সঙ্কটে ডুবোচরে আটকে যায়।

খবর পেয়ে পরে শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে যাওয়া ফারজানা-১০ নামে অপর একটি ও বিআইডব্লিউটিএ’র নিজস্ব স্পিড বোটের মাধ্যমে আটকে পড়া লঞ্চের যাত্রীদের গন্তব্যে পৌঁছে দেয়া হয়।

তবে কোস্টগার্ড জানায়, শিমুলিয়া ঘাট থেকে ৩০০ যাত্রী নিয়ে এমভি মালেক দরবেশ-১ নামে লঞ্চটি কাঁঠালবাড়ি ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়। সকাল পৌনে ৯টার দিকে লঞ্চটি যখন পদ্মা সেতুর ২৫ নং পিলারের কাছ দিয়ে যাচ্ছিল তখন নাব্য সঙ্কটে লঞ্চটি পদ্মার তলদেশে ঠেকে কাত হয়ে ডুবে যাওয়ার উপক্রম হয়। এ সময় আতঙ্কিত হয়ে লঞ্চ যাত্রীরা কান্নাকাটি শুরু করে।

খবর পেয়ে সঙ্গে সঙ্গে বাংলাদেশ কোস্টগার্ড পদ্মা সেতু কম্পজিট স্টেশনের সদস্যা দ্রুত সেখানে পৌঁছায় এবং যাত্রীদের উদ্ধার করে অন্য লঞ্চ ও ট্রলারে তুলে দেয়। এতে কেউ হতাহত হয়নি।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর