বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeখেলাধুলানেপালের বিপক্ষে ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলবে বাংলাদেশ

নেপালের বিপক্ষে ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলবে বাংলাদেশ

করোনাভাইরাসের কারণে বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবলের বাছাইপর্বের বাকি ম্যাচগুলো পিছিয়ে ২০২১ সালে চলে যাওয়ার পর, বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) জাতীয় দলকে ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলানোর উদ্যোগ নিয়েছিল।

বাফুফে দক্ষিণ এশিয়ার দুই দেশ নেপাল ও শ্রীলংকাকে প্রস্তুাব দিয়েছিল। শেষপর্যন্ত বাংলাদেশের বিরুদ্ধে দুটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলতে রাজি হয়েছে নেপাল।

অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশনের বরাত দিয়ে গোলনেপালডটকম নভেম্বরে বাংলাদেশ ও নেপালের মধ্যে দুটি ম্যাচ হওয়ার খবর প্রকাশ করেছে। তবে ম্যাচ দুটি কোন কোন তারিখে হবে তা এখনও ঠিক হয়নি। আগামী ৭ থেকে ১৭ নভেম্বর ফিফা ফ্রেন্ডলি উইন্ডো আছে। এই সময়ের মধ্যে যেকোনো দেশ সর্বোচ্চ দুটি ম্যাচ খেলতে পারবে।

গোলনেপালডটকমের খবর অনুযায়ী বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের জন্য নেপাল জাতীয় ফুটবল দলকে অনুশীলন শুরুর অনুমতি দিয়েছে দেশটির স্পোর্টস কাউন্সিল।

বাংলাদেশ কবে প্রস্তুতি শুরু করবে তা শনিবারের মধ্যেই চূড়ান্ত হবে বলে বাফুফে সূত্রে জানা গেছে। তবে কোচ জেমি ডে নেপালের বিপক্ষে ম্যাচ দুটি সম্পর্কে আনুষ্ঠানিকভাবে অবহিত নন বলে জানিয়েছেন।

‘আমি গণমাধ্যমে জেনেছি নেপালের বিপক্ষে নভেম্বরে বাংলাদেশ দুটি ম্যাচ খেলবে। বাফুফে এখনও কিছু জানায়নি আমাকে। ম্যাচ হলে তো ভালোই। আমি নিজেই ট্রেনিং ক্যাম্প শুরু করতে চেয়েছিলাম’- লন্ডন থেকে বলেছেন বাংলাদেশ ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে।

বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেছেন, ‘আমরা নেপালকে দুটি ম্যাচ খেলতে ঢাকায় আমন্ত্রণ জানিয়েছিলাম। তারা খেলতে সম্মত হয়েছে। তারা সরকারের কাছ থেকে অনুমতিও নিয়েছে। তবে ম্যাচ দুটি কবে কবে হবে সেটা আগামী সপ্তাহে চূড়ান্ত হবে। করোনার কারণে ফ্লাইট সিডিউলের বিষয় আছে, কোয়ারেন্টাইনের বিষয় আছে। সবকিছু বিবেচনা করেই তারিখ ঠিক করবো। তারপর কোচ জেমিকে ঢাকায় আসতে বলবো অনুশীলন শুরু করতে।’

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর