শনিবার, সেপ্টেম্বর ২৪, ২০২২
spot_img
Homeআন্তর্জাতিকধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড: শেখ হাসিনাকে ছাত্রলীগের অভিনন্দন

ধর্ষণের শাস্তি মৃত্যুদণ্ড: শেখ হাসিনাকে ছাত্রলীগের অভিনন্দন

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান করে মন্ত্রিসভায় সংশোধন ‘নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০’ এর খসড়া চূড়ান্ত অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আনন্দ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ ছাত্রলীগ।

স্থানীয় সময় বুধবার নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভার সিটি প্লাজায় আয়োজিত এক সভায় ছাত্রলীগের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিকভাবে এ অভিনন্দন জানান।

সভায় বক্তারা বলেন, ‘নোয়াখালীর বেগমগঞ্জ, সিলেটের এমসি কলেজসহ দেশের বিভিন্ন জায়গায় যে ধর্ষণের ঘটনা ঘটেছে তার বিরুদ্ধে সারাদেশের ছাত্রলীগ, ছাত্রসমাজ সোচ্চার হয়েছে যেন ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করে আইন করা হয়।

এরই ফলশ্রুতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছিলেন যেন ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করা হয়। মন্ত্রিসভা সংশোধিত নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর চূড়ান্ত অনুমোদন দেয়। এজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।

দেশ যখনই কোনো সমস্যার সম্মুখীন হয় তখনই তিনি একটি সুন্দর সমাধান দিয়ে থাকেন। এদেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে বাংলাদেশ ছাত্রলীগ অগ্রণী ভূমিকা পালন করেছে।

সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সভাপতি সিদ্দিকুর রহমান, সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সামাদ আজাদ, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন দেওেয়ান, আবদুল হাসিব মামুন, হাজী এনাম, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি শেখ আতিক।

এছাড়া যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি শাখাওয়াত বিশ্বাস, যুক্তরাষ্ট্র যুবলীগের গনেশ কির্তনীয়া, নান্টু মিয়া। যুক্তরাষ্ট্র ছাত্রলীগের সাবেক সভাপতি জেড এ জয়, সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর এইছ মিয়া, সাবেক সভাপতি জাহিদ হাসান, ছাত্রলীগের হেলাল মিয়া, ফাহিম আহমেদ, শহীদুল হক রাসেল, মৃদুল করিম, রায়হান জনি ও মেহেদী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর