মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeরাজধানীচলতি মাসের মধ্যেই ১৬ খাল পরিষ্কার করবে ডিএনসিসি

চলতি মাসের মধ্যেই ১৬ খাল পরিষ্কার করবে ডিএনসিসি

ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন এলাকার ১৬টি খাল পরিষ্কারের উদ্যোগ নিয়েছে ডিএনসিসি। মূলত আসন্ন শীত মৌসুমে নগরবাসীকে কিউলেক্স মশা থেকে সুরক্ষা দিতে এবং খালগুলো পানির প্রবাহ ঠিক রাখতে এমন উদ্যোগ নিয়েছে সংস্থাটি।
গত ২ অক্টোবর থেকে খাল-লেক পরিচ্ছন্নতার অভিযান শুরু করেছে ডিএনসিসি। যা আগামী ৩০ অক্টোবর পর্যন্ত চলবে। ইতোমধ্যে বেশ কিছু খাল পরিষ্কার করা হয়েছে, আরও কিছু সংখ্যক খাল পরিষ্কারের কাজ চলমান রয়েছে।

বিভিন্ন সংস্থার মালিকানাধীন এই ১৬টি খাল ও লেক চলতি মাসের মধ্যে পরিষ্কার কাজ সম্পন্ন হবে বলে ঢাকা উত্তর সিটি করপোরেশন সূত্রে জানা গেছে। সে লক্ষ্যে প্রতিদিন ৫১০ জন পরিচ্ছন্নতা কর্মী খালগুলো পরিষ্কার কাজে নিয়োজিত আছেন।

পাশাপাশি এ কাজে নিয়োজিত যন্ত্রপাতিগুলোর মধ্যে রয়েছে, লং স্কেভেটর, ডাম্প ট্রাক ও খোলা ট্রাক। যে ১৬টি খাল ডিএনসিসি পরিষ্কার করবে এর মধ্যে রয়েছে- ডিএনসিসির অঞ্চল-২ মিরপুরের আওতাধীন অবস্থিত কালশির মুসলিম বা সাংবাদিক খাল, বাউনিয়া খাল, রুপনগর খাল, আরামবাগ খাল; অঞ্চল-৪ মিরপুরের আওতাধীন গোদাগাড়ী বা মাজাররোড খাল, কল্যাণপুর খাল, ইব্রাহিমপুর খাল; অঞ্চল-৫ কারওয়ান বাজারের আওতাধীন রায়েরবাজার খাল, রামচন্দ্রপুর খাল, আদাবর খাল; অঞ্চল-১ উত্তরার আওতাধীন খিজির খাল, উত্তরা লেক; অঞ্চল-৩ মহাখালীর আওতাধীন গুলশান লেক, বনানী লেক, নিকেতন হাউজিং লেক এবং বারিধারা লেক।

আগামী ৩০ অক্টোবরের মধ্যে এসব সবগুলো খাল, লেক পরিষ্কারের কাজ শেষ করবে ঢাকা উত্তর সিটি কপোরেশন। এদিকে গত ৭ অক্টোবর রাজধানীর মিরপুরের দক্ষিণ বিশিলে গোদাখালী খাল পরিষ্কার কার্যক্রম ও খাল থেকে প্রাপ্ত বিভিন্ন মালামাল পরিদর্শন যান ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর