সোমবার, অক্টোবর ৩, ২০২২

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত

spot_img
Homeআন্তর্জাতিকইউরোপে বাড়ছে করোনার সংক্রমণ

ইউরোপে বাড়ছে করোনার সংক্রমণ

পুরো ইউরোপজুড়ে আবারো বাড়ছে করোনার সংক্রমণ। ফিল্ড হাসপাতাল প্রতিষ্ঠা, আইসিইউ শয্যা স্থাপন, এমনকি আরও শয্যা ক্রয়ের পরও ইউরোপের দেশগুলো হাসপাতালের শয্যা নিয়ে হিমশিম খাচ্ছে।

ফ্রান্সের স্বাস্থ্য কর্তৃপক্ষ বৃহস্পতিবার জানিয়েছে যে দেশটিতে মহামারি শুরু হওয়ার পর এ প্রথমবারের মতো এক দিনে নতুন আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়ে গেছে।

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে প্রেসিডেন্ট এমানুয়েল মাক্রোঁ বুধবার কমপক্ষে চার সপ্তাহের জন্য প্যারিস এবং আরও আট শহরে রাতের বেলা কারফিউ জারির ঘোষণা দিয়েছেন।

নেদারল্যান্ডে বৃহস্পতিবার এক দিনে নতুন করে ৭ হাজার ৮৩৩ করোনা রোগী শনাক্তের তথ্য জানিয়েছে। তার আগের ২৪ ঘণ্টায় এ সংখ্যাটি ছিল ৭ হাজার ২৯৬ জন।

প্রতিবেশী বেলজিয়াম কর্তৃপক্ষ ৫ থেকে ১১ অক্টোবর পর্যন্ত দৈনিক গড়ে ৫ হাজার ৪২১ রোগী শনাক্ত করেছে, যা আগের সপ্তাহের তুলনায় ১০১ শতাংশ বেশি। বুধবার হাসপাতালের ১ হাজার ৭৭৭টি শয্যা কোভিড-১৯ রোগীদের দখলে ছিল। গত ৭ অক্টোবর এ সংখ্যাটি ছিল ১ হাজার ৫০। বৃদ্ধির হার ৬৯ শতাংশ।

ইউরোপে করোনা ভাইরাস মহামারির প্রথম ঢেউয়ের সময় মূলকেন্দ্র ছিল ইতালি। সেখানে বৃহস্পতিবার নতুন রেকর্ড ৮ হাজার ৮০৪ জনের সংক্রমণ হয়। আগের দিন এটি ছিল ৭ হাজার ৩৩২ জন। এমনকি আয়ারল্যান্ডে ১ হাজার ৯৫ নতুন রোগী শনাক্ত হওয়ার তথ্য বুধবার জানানো হয়েছে। দেশটিতে মহামারির প্রাদুর্ভাবের পর এটিই এক দিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড।

বৃহস্পতিবার এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ইউরোপবিষয়ক আঞ্চলিক পরিচালক ডা. হানস ক্লোগ নিশ্চিত করেন যে ইউরোপে করোনা আক্রান্তের সংখ্যা ৭০ লাখ ছাড়িয়ে গেছে। শুধুমাত্র গত সপ্তাহেই নতুন শনাক্ত হয়েছেন প্রায় ৭ লাখ, যা মহামারি শুরুর পর এক সপ্তাহে সর্বোচ্চ কোভিড-১৯ সংক্রমণের ঘটনা। সিনহুয়া।

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর