শনিবার, সেপ্টেম্বর ২৪, ২০২২
spot_img
Homeখেলাধুলাসালমা-জাহানারাদের আইপিএল প্রস্তুতি

সালমা-জাহানারাদের আইপিএল প্রস্তুতি

মিরপুর স্টেডিয়ামে বিসিবির প্রেসিডেন্টস কাপ, এইচপি দলের অনুশীলন চলছে। তার মাঝেই বিসিবি একাডেমি মাঠে গত কয়েক দিন ধরে সকালে অনুশীলন করছেন নারী ক্রিকেটাররা। বিশেষ করে সালমা খাতুন ও জাহানারা আলম—বাংলাদেশের এই দুই অভিজ্ঞ নারী ক্রিকেটার সুযোগ পেয়েছেন ভারতের উইমেন্স টি-২০ চ্যালেঞ্জ লিগে।

আগামী মাসে সংযুক্ত আরব আমিরাতের শারজাহতে অনুষ্ঠিত হবে নারী আইপিএল খ্যাত এই টি-২০ লিগ। তিন দলের এই আসরে গত বছর ভেলোসিটির হয়ে খেলেছিলেন জাহানারা আলম। প্রথমবার ডাক পাওয়া সালমাকে দলে টেনেছে ট্রেইলব্লেজারস।

গত ১০ অক্টোবর থেকে অনুশীলন করছেন জাহানারা। ১২ অক্টোবর থেকে যোগ দিয়েছেন সালমা। আজ প্রথমবার করোনা পরীক্ষার জন্য নমুনা দেবেন দুই ক্রিকেটার। ১৯ অক্টোবর আরেকবার নমুনা দেবেন তারা। ২১ অক্টোবর দুবাইয়ের বিমানে চড়বেন সালমা-জাহানারা।

প্রথমবার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত বাংলাদেশের টি-২০ অধিনায়ক সালমা। ডানহাতি এই অলরাউন্ডারের ব্যাটিংয়ের চেয়ে অফ স্পিনটাই এখন বেশি কার্যকর। অভিজ্ঞ এই ক্রিকেটার গতকাল সংবাদমাধ্যমকে বলেছেন, ‘যেদিন শুনেছি আইপিএলে যাচ্ছি, সেদিন থেকেই অনেক আনন্দ লাগছে। আমাদের দেশ থেকে গতবার প্রথম জাহানারার নাম গিয়েছিল। এবার আমার নাম এসেছে, খুব আনন্দ লাগছে যে এত বড় একটি আসরে খেলতে যাব।’

দুই নারী ক্রিকেটারের অনুশীলন পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে বিসিবির কোচ মাহবুব জাকিকে। মূলত পেস বোলিং কোচ তিনি। সর্বশেষ যুব বিশ্বকাপ বিজয়ী দলের বোলিং কোচ ছিলেন জাকি। ডানহাতি পেসার জাহানারা ও সালমাকে এত বড় আসরের জন্য প্রস্তুত করার চেষ্টাই করছেন তিনি।

গতকাল ম্যাচ পরিস্থিতি অনুযায়ী অনুশীলন করেছেন তারা। আজ বিসিবির প্রেসিডেন্টস কাপের বিরতির দিনে ফ্ল্যাডলাইটের আলোয় সুপার ওভার খেলার অনুশীলন করবেন সালমারা। গতকাল সংবাদমাধ্যমকে জাকি বলেছেন, ‘টুর্নামেন্টের চ্যালেঞ্জ নিতে ওরা প্রস্তুত। কাল (আজ) সুপার ওভার ধরে খেলবে। ওরা একে অপরের বিরুদ্ধে বোলিং, ব্যাটিং করবে। তারা ভালোই করছে। এই ধরনের অনুশীলন তাদের স্কিলে উন্নতি আনবে এবং চাপ সামাল দেওয়ার সামর্থ্য বাড়াবে।’

আওয়ারনিউজটোয়েন্টিফোর.কম এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের পছন্দ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

সর্বশেষ খবর