২০ লাখ টাকা ফেরত দিলেন বগুড়ার একজন মহৎ রিকশা চালক

29

বিশ লাখ টাকা পেয়েও মালিককে ফেরত দিলেন বগুড়ার মালগ্রাম মধ্যপাড়ার রিকশাচালক লালমিয়া। শুক্রবার সকাল ০৭ঃ০০ টায় বগুড়া শহরের জলেশ্বরীতলা থেকে সার ব্যবসায়ী রাজীব প্রসাদ রিকশা যোগে বগুড়ার সাতমা’থায় নামেন।এসময় তার কাছে থাকা ব্যাগপত্রের মধ্যে ২০ লাখ টাকার একটি ব্যাগ ভূলে রিকশায় ফেলে চলে যান। পরে মনে হলে তিনি রিকশাচালককে খুঁজে না পেয়ে থা’নায় অ’ভিযোগ করেন।

থা’না পু’লিশ খবর পেয়ে রিকশাচালককে খোঁজ করতে থাকে। অ’পর দিকে টাকার ব্যাগ পাওয়া রিকশাচালক শহরের মালগ্রাম মধ্যপাড়ার মৃ’ত মমতাজ উদ্দিনের ছে’লে লাল মিয়াও শহরের বিভিন্ন স্থানে টাকার মালিককে খুঁজতে থাকে। টাকার মালিককে না পেয়ে লাল মিয়া টাকাগুলো বাড়িতে রেখে আবারো টাকার মালিক রাজীব প্রসাদকে খুঁজতে থাকে। এক পর্যায়ে থা’না পু’লিশ মোবাইলে যোগাযোগ করলে লাল মিয়া জানায় টাকাগুলো তার বাড়িতে হেফাজতে আছে। পরে বাড়িতে গিয়ে পু’লিশ টাকাগুলো উ’দ্ধার করে পু’লিশ সুপার আলী আশরাফ ভুঞার উপস্থিতিতে মালিকের কাছে হস্তান্তর করা হয়।

পু’লিশ সুপার আরও জানান, খোঁজ করার এক পর্যায়ে বেলা ১১ঃ০০ টার সময় টাকাগুলো উ’দ্ধার করার পর মালিকের কাছে হস্তান্তর করা হয়।
টাকার মালিক রাজীব প্রসাদ জানান, তিনি টাকাগুলো রোববার সকালে সার কেনার জন্য পাঠাতেন। সেই কারণে বৃহস্পতিবার ব্যাংক থেকে টাকাগুলো উত্তোলন করেছিলেন। টাকা ফেরত পেয়ে খুশি হয়ে নতুন রিকশা কেনার জন্য চালককে ৫৪ হাজার টাকা ও একটি মোবাইল ফোনের টাকা দিয়ে বগুড়ার পু’লিশ সুপারের মাধ্যমে লাল মিয়াকে পুরষ্কৃৃত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here