সড়ক-মহাসড়কের বিপজ্জনক খুঁটি সরানোর নির্দেশ হাইকোর্টের

13

আদালত সংবাদ ঃ দেশের বিভিন্ন স্থানে সড়ক ও মহাসড়কে বিপজ্জনকভাবে স্থাপিত রয়েছে বিদ্যুতের খুঁটি। এসব খুঁটি নানা দুর্ঘটনার কারণ হয়েছে এবং ভবিষ্যতে আরো দুর্ঘটনা ঘটাতে পারে বিবেচনায় এক রিট আবেদনের প্রেক্ষিতে এসব খুঁটি সরিয়ে নেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সড়ক-মহাসড়কে বৈদ্যুতিক পোলসহ সব ধরনের খুঁটি সরাতে ৬০ দিন সময় দিয়েছেন হাইকোর্ট। সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সায়েদুল হক সুমনের করা একটি রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাই কোর্ট বেঞ্চ আজ  বৃহস্পতিবার রুলসহ এই আদেশ দেন।

রিটকারী সুমন জানান, গত শনিবার রাতে সিলেটে যাওয়ার পথে নরসিংদীর শিবপুরে রাস্তার মধ্যে একটি খুঁটি দেখে ফেইসবুকে লাইভ করেন তিনি। সেই ভিডিও দেখে অনেকেই দেশের বিভিন্ন সড়কে থাকা বিপজ্জনক খুঁটির ছবি ফেইসবুকে সুমনকে পাঠান। সেসব ছবি যুক্ত করেই বুধবার হাই কোর্টে জনস্বার্থে এই রিট আবেদন করেন তিনি।

বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়, সরকারের পূর্ত বিভাগসহ সংশ্লিষ্টদের খুঁটি সরানোর এই নির্দেশনা বাস্তবায়ন করতে বলা হয়েছে। পাশাপাশি অন্যান্যদের এতে সহায়তা করতে বলা হয়েছে আদেশে।

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here