সিইসি’র বক্তব্য গুরুত্বপূর্ণ দলিল হয়ে থাকলো: রিজভী

73

অনলাইন ডেস্ক: সুষ্ঠূ নির্বাচনের জন্য প্রয়োজন গণতান্ত্রিক মানুষিকতা,“ ইভিএম নয়। বিএনপি’র সিনিয়ার যুগ্ম মহা-সচিব রুহুল কবীর রিজভী বলেন,সিইসির বক্তব্য বক্তব্যটি গুরুত্বপূর্ণ দলিল হয়ে থাকলো জাতির কাছে। সিইসি’র বক্তব্য প্রমান করে ৩০ ডিসেম্বর এর নির্বাচন জনতার ভোটের নির্বাচন হয়নি।

 নির্বাচনের আগের দিন রাতেই ব্যালট বাক্সে ভোট ভরা হয়েছে।আর এভাবেই জনগনের ভোটাধিকার হরণ করে নেওয়া হয়েছে দস্যুতার নামান্ত। মিডনাইট নির্বাচনের সত্য এখন প্রচার করছেন সিইসি নিজেই তার মুখ ফসকেই বলে ফেলেছেন!

আজ শনিবার রাজধানীর নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এসময়ে রিজভী বলেন, থলের বিড়ালকে আর বেশিদিন আটকে রাখতে পারলেন না প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা। আসলে সত্যকে ঢেকে রাখলেও তাতে লাভ হয় না। সত্য কুহেলিকার আচ্ছাদন ভেদ করে বের হবেই।

ইভিএম নিয়ে সিইসির বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, ইভিএম চালু হলে নাকি ভোটের আগের রাতে ব্যালট বাক্স ভর্তির ঝুঁকি কমবে-এমন কথা বলেছেন সিইসি।

জনগণের হাজার কোটি টাকা ব্যয়ে কমিশনে ইভিএম মেশিন প্রকল্প অপরিহার্যতা প্রতিপাদন করার জন্যই কি সিইসি ২৯ ডিসেম্বর রাতে ব্যালট বাক্স পূর্ণ করার নির্দেশ দিয়েছিলেন?

তিনি  বলেন, মিডনাইট নির্বাচনের হোতা আপনি। আদর্শগত শূন্যতার কারণে আপনি এতবড় অন্যায়টি করেছেন জনগণের বিরুদ্ধে। এটি অবৈধ সরকারের ক্ষমতা চিরস্থায়ী করার নীতি বাস্তবায়ন করতেই আপনি মহাভোট কেলেঙ্কারির মাধ্যমে দেশের ভবিষ্যৎ রাজনীতিকে অন্ধকারাচ্ছন্ন করলেন। পরিশেষে বলতে চাই আপনার এই বক্তব্যটি গুরুত্বপূর্ণ দলিল হয়ে থাকলো জাতির কাছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here