সহজ ক্যাচ মিস করলেন মিরাজ

57

খেলার খবর: একটি সহজ ক্যাচ তালুবন্দি করতে ব্যর্থ মেহেদী হাসান মিরাজ। ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ৯.৩ ওভারে মাশরাফি বিন মুর্তজার বলে ক্যাচ তুলে দেন উইন্ডিজের তারকা ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো। ব্যক্তিগত ৪ রানে ক্যাচ তুলে দিয়ে মিরাজের কল্যাণে লাইফ পান এই ক্যারিবিয়ান।

মাশরাফির করা বলটি বাউন্ডারি হাঁকাতে গিয়ে শূন্যে তুলেদেন ব্রাভো। আকাশে ভাসমান বলটি তালুবন্দি করতে পারেননি পয়েন্টে ফিল্ডিং করা মিরাজ। তার হাত ফসকে বল পড়ে মাটিতে। তাতেই হতাশা টাইগার শিবিরে। ত্রিদেশীয় সিরিজে ইতিমধ্যে ফাইনালে জায়গা করে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তাতে স্থান করে নেয়ার লক্ষ্যে সেই উইন্ডিজের বিপক্ষে মাঠে নেমেছে মাশরাফি বাহিনী। আজ সোমবার বাংলাদেশ সময় বিকাল পৌনে ৪টায় ডাবলিনের ম্যালাহাইডে শুরু হয় দুদলের লড়াই।

এতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন উইন্ডিজ দলপতি জেসন হোল্ডার। ব্যাটিংয়ে শুরুটা দুরন্ত করেন দুই ওপেনার সুনিল আমব্রিস ও শাই হোপ। ঝড়ো গতিতে রান তুলতে থাকেন তারা। কামানটা একটু বেশি দাগাচ্ছিলেন আমব্রিস। তাকে ফিরিয়ে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তবে এতে বোলারের যতটা না অবদান, তার চেয়ে বেশি ফিল্ডারের। স্লিপে সৌম্য সরকারের অনন্য ক্যাচে সাজঘরের পথ ধরে ক্যারিবীয় ওপেনার। ফেরার আগে ১৯ বলে ৪ চারে ২৩ রান করেন আমব্রিস।

এ ম্যাচে উইন্ডিজ একাদশে এসেছে একটি পরিবর্তন। শ্যানন গ্যাব্রিয়েলের জায়গায় ঢুকেছেন পেসার রেইমন রেইফার। বাংলাদেশ একাদশেও এসেছে একটি পরিবর্তন। এ ম্যাচের মধ্য দিয়ে ওয়ানডেতে অভিষেক হতে যাচ্ছে পেসার আবু জায়েদ রাহীর। ১৩৩তম টাইগার ক্রিকেটার হিসেবে সীমিত ওভারের ক্রিকেটে অভিষেক হলো তার। আর ইনজুরিতে ছিটকে পড়েছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

টুর্নামেন্টে তিন ম্যাচ খেলে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে উইন্ডিজ। আর এক ম্যাচ কম খেলে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে বাংলাদেশ। এ ম্যাচে জিতলেই ফাইনাল নিশ্চিত হয়ে যাবে টাইগারদের। কারণ তিন ম্যাচে মাত্র ২ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে আছে আয়ারল্যান্ড।

উইন্ডিজ একাদশ: সুনিল অ্যামব্রিস, শাই হোপ (উইকেটরক্ষক), ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জনাথন কার্টার, জেসন হোল্ডার (অধিনায়ক), ফ্যাবিয়ান এলেন, অ্যাশলে নার্স, কেমার রোচ, শেলডন কটরেল ও রেইমন রেইফার।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), আবু জায়েদ রাহী ও মোস্তাফিজুর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here