সরকার আছে উদ্যোগ নেই,গোপালপুর বাস টার্মিনালের সংস্কার নেই!

41

কামাল হোসেন, ভূঞাপুর (টাঙ্গাইল)থেকেঃ টাঙ্গাইল জেলার  গোপালপুর উপজেলা বাস টার্মিনালের বেহাল দশা দেখার যেনো কেউ নেই। এযেনো এলোমেলো করে দে মা লুটে পুটে খাই!সরকার আছে উদ্যোগ নেই,প্রশাসন আছে ব্যাবস্থা নেই!বাসষ্ট্যান্ডের উন্নয়ণের নামে প্রতিদিন হাজার হাজার টাকা উঠছে।কিন্ত বাসষ্ট্যান্ডটির সংস্কারের কোন উদ্যোগ নেই!গোপালপুর বাসস্ট্যান্ডটি সংস্কারের অভাবে এখন কোথাও গাড়ি রাখার জায়গা নেই।

আর  একটু বৃষ্টি হলেই বাস টার্মিনালটি ধান চাষীদের প্যাক খেতে রুপান্তিরিত হয়। গাড়ী রাখার জায়গাই থাকে না। শুধু কাদা আর কাদা।যাত্রীরা গাড়ীতে উঠতে পারেন না!

সরেজমিনে জানা যায়  বেশ কয়েকবার সংস্কার করা হলেও কয়েক দিন যেতে না যেতেই সাবেক অবস্থায় ফিরে আসে স্ট্যান্ড। এই বাসষ্ট্যান্ডে কত যাত্রী ও বাস শ্রমীকদের পা ও হাত ভেঙ্গেছে? এই উপজেলায় নির্দিষ্ট কোন বাস স্ট্যান্ড না থাকায় বাসগুলো রাস্তার পাশেই দাঁড় করিয়ে রাখতে হয়। ফলে যাত্রীদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি।

যাত্রীদের অভিযোগ, বাসস্ট্যান্ডে কোথাও গাড়ি রাখার জায়গা নেই।  শুধু কাদা আর কাদা। দীর্ঘদিন ধরে এমন অবস্থা থাকার পরেও কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহন করছে না। অনেক দূর্ভোগ আর কষ্ট নিয়েই যাতায়াত করতে হচ্ছে।

গোপালপুর বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন সাহা জানান, সরকারি বাস টার্মিনাল না থাকায় বাস মালিক সমিতির নিজস্ব অর্থায়নে ভাড়া দিয়ে বাস টার্মিনাল পরিচালনা করতে হচ্ছে উপজেলার সুচনালগ্ন থেকেই।

অপরদিকে গোপালপুর বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আশরাফুল কবির আজাদের সাথে প্রতিবেদককের কথা হলে তিনি জানান, সরকারি বাস টার্মিনাল না থাকায় শুধু যাত্রীদের নয় আমাদের শ্রমিকদের অনেক দুর্ভোগ পোহাতে হয়।

তিনি বলেন, এই জনপদে দ্রুত একটি বাসটার্মিনালের উদ্যোগ গ্রহণ করবেন রাস্ট্র। গোপালপুর বাস মালিক সমিতির সদস্যরা জানান,ইতিমধ্যে  টাঙ্গাইল -২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনি বাস স্ট্যান্ড পরিদর্শণ করে গেছেন। তিনি আশ্বাস দিযয়ছেন খুব তাড়াতাড়ি একটি সরকারি বাসস্ট্যান্ড হবে । স্ট্যান্ডটি হলে যাত্রীদের যেমন দূর্ভোগ থাকবে না, তেমনি বাস মালিক শ্রমিকদেরও দীর্ঘদিনের প্রত্যাশাসহ গাড়ীর নিরাপত্তায় নিশ্চিত হবে মালিক সমিতি বলে দাবি করেন গোপালপুর বাস মালিক সমিতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here