সংলাপের এজেন্ডা জানলে বিষয়টি বিবেচনা করবেনঃ ফখরুল

115

সিলেট প্রতিনিধিঃ

রাজনৈতিক দলের সঙ্গে প্রধানমন্ত্রীর সংলাপে একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিলের এজেন্ডা থাকলে জাতীয় ঐক্যফ্রন্ট অংশগ্রহণ করবে বলে জানিয়েছেন, জোটের মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার দুপুরে সিলেটে শাহজালাল (র.)এর মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নে মির্জা ফখরুল এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গতকাল রোববার বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে যেসব রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ হয়েছিল, তাদের আবার আমন্ত্রণ জানাবেন প্রধানমন্ত্রী। আজ মির্জা ফখরুলকে ওই সংলাপের বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, ‘সংলাপের এজেন্ডা তো আমরা জানি না। নিঃসন্দেহে যখন আমাদের এজেন্ডা জানাবেন, তখন আমরা সে বিষয়ে বিবেচনা করব।

বিএনপি মহাসচিব বলেন, এই সংলাপ যদি গতবারের মতো হয়, তাহলে সেই সংলাপ কখনোই অর্থবহ হবে না। তাছাড়া সংলাপের এজেন্ডাটা কী? উনি যে সংলাপের কথা বলছেন তার এজেন্ডাটা কী? আমাদের এজেন্ডা তো একটা, সদ্য সমাপ্ত একাদশ নির্বাচন বাতিল করতে হবে। পুনরায় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জনগণের রায়কে ডাকাতি করা হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাংলাদেশের রাজনীতির ইতিহাসে কলঙ্কিত অধ্যায়। দখলদারী সরকার জনগণের অধিকার হরণ করে নিয়ে গেছে। সংবিধান লঙ্ঘন করেছে। জনগণের রায়কে তারা ডাকাতের মতো ডাকাতি করে নিয়ে গেছে।

এ সময় উপস্থিত ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী, গণফোরামের নেতা সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু এবং সিলেট বিএনপি ও অঙ্গ–সংগঠনের নেতাকর্মীরা। মাজার জিয়ারতের পরে তিনি অন্যান্য নেতাকর্মীদের সঙ্গে করে ৩০শে ডিসেম্বর ভোটের দিন সিলেটের বালাগঞ্জ উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক সায়েম নিহত হওয়ার ঘটনা খতিয়ে দেখতে ও তার স্বজনদের সমবেদনা জানাতে বেলা সাড়ে ১১টার দিকে সিলেট যান জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here