শিলং উড়ে গেছেন রাজীব কুমার-সহ তিন পুলিস কর্তা

102

আন্তর্জাতিক সংবাদঃসিবিআই জেরা শিলং তাই উড়ে গেছেন রাজীব কুমারসহ তিন পুলিশ কর্মকর্তা আজ শনিবার চলবে জিজ্ঞাসা। গতকাল শুক্রবার  শিলং উড়ে এসেছেন কলকাতা পুলিস কমিশনার  রাজীব কুমার। আজ শিলংয়ে সিবিআই অফিসে তাঁর সঙ্গে কথা বলবেন আধিকারিকরা।

এদিকে শুক্রবার-ই কলকাতায় আসে সিবিআইয়ের দশ সদস্যের দল। গতবৃহস্পতিবার কলকাতা পুলিস কমিশনারকে চিঠি পাঠায় সিবিআই। ফেব্রুয়ারি তাঁকে শিলং ডেকে পাঠানো হয়।  সেই মোতাবেক শুক্রবার দুপুরে শিলংয়ের উদ্দেশে রওনা দেন রাজীব কুমার। তাঁর সঙ্গে ছিলেন কলকাতা পুলিসের অতিরিক্ত কমিশনার (১) জাভেদ শামিম,ডিসি (এসটিএফ) মুরলীধর শর্মা, গোয়েন্দা প্রধান প্রবীণ ত্রিপাঠী। ওই তিন কর্তার সঙ্গে শিলংয়ে যান মিজোরামের প্রাক্তন অ্যাডভোকেট জেনারেল বিশ্বজিৎ দেব।

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের নির্দেশ মতো রাজীব কুমারের সঙ্গে কথা বলবে সিবিআই। এর জন্য দিল্লি ও অন্যান্য রাজ্যের সিবিআই অফিসারদের নিয়ে একটি বিশেষ দল গঠন করা হয়েছে।

কেন এই বিশেষ দল গড়ার উদ্যোগ? রাজীব কুমারকে যখন প্রথম ডেকে পাঠায় সিবিআই তখন তিনি তৎকালীন সিবিআই প্রধান অলোক বর্মাকে একটি চিঠি লেখেন। সেখানে তিনি লেখেন, সারদা তদন্তকারী দল নিরপেক্ষতা বজায় রেখে তদন্ত করছে না। মনে করা হচ্ছে পরবর্তি ক্ষেত্রে সরদা তদন্ত নিয়ে প্রশ্ন যাতে না ওঠে তার জন্যই সিবিআইয়ের স্পেশাল ইউনিটের এসপিকে তদন্ত দলে রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here