শিবগঞ্জ সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী  নিহত

57

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ শিবগঞ্জের মাসুদপুর সীমান্তে চোরাই পথে গরু আনতে গিয়ে বিএস এফের গুলিতে এক যুবক নিহত হয়েছে বলে অভিযোগ উঠেছে। নিহত ব্যক্তি হলো চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের তারাপুর মোন্নাপাড়া গ্রামের নুহু মোন্নার ছেলে মানারুল ইসলাম(৩০)ঘটনাটি ঘটেছে আজ বৃহস্পতিবার সকাল ৬টার দিকে।

স্থানীয় সূত্রে জানা গেছে মানারুল সহ কয়েকজন চোরাকারবারী গত বুধবার গভীর রাতে মাসুদপুর সীমান্ত এলাকার আন্তর্জাতিক ১৬ নং মেইন পিলাররের সাব পিলার নং  ৪/৫ এলাকা দিয়ে অবৈধ ভাবে অনুপ্রবেশের সময় ভারতের শোভাপুর ক্যাম্পের বিএস এফরা টের পেয়ে গুলি চালালে মানারুল(৩০) গুরুতর আহত হয়। এ সময় তার সঙ্গীরা তাকে নিয়ে বাংলাদেশের ভূখন্ডে পালিয়ে আসার সময় পথেই সে মারা যায়। এ সময় তারা লাশ বাংলাদেশ ভূখন্ডের একটি আম বাগানে ফেলে পালিয়ে যায়। সংবাদ পেয়ে সিংনগর ক্যাম্পের বিজিবির সদস্যরা ঘটনাস্থলে পৌঁছায় বলে স্থানীয়রা জানায়।

তবে এব্যাপরওে সিংনগর ক্যাম্পের কমান্ডারের সাথে যোগাযোগের চেষ্টা করা হয়,কিন্ত কথা বলা সম্ভব হয়নি। নিহতের পিতা নুহু মোন্না ও ভাই শামসুলের সাথে যোগাযোগ করা হলে তারা মুখ খুলেননি।

গোপন সূত্র মতে তারা লাশ গুম করে রেখেছে।  স্থানীয় ইউপি সদস্য সমীর ঘটনার সত্যতার স্বীকার করে বলেন লাশ বর্তমানে তাদের বাড়িতে আছে এবং সে মূলত ফেনসিডিল ব্যবসার মূল হোতা ছিল। কিছুদিন থেকে চোরাইপথে গরু আনতো।

এব্যাপারে মনাকষা ইউপি চেয়ারম্যান মির্জা শাহাদাত হোসেন খুররম ঘটনাটি তার জানা নেই। শিবগঞ্জ থানার এস আই  তোহিদ উদ্দিন জানান সোর্সের মাধ্যমে সংবাদ পেয়ে ঘটনাস্থলে যাচ্ছি। এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ ৫৩বিজিবির ব্যাটালিয়নের অধিনায়ন লে: কর্নেল সাজ্জাদ সারওয়ার জানান ঘটনাটি শুনেছি। এরবেশী কিছু জানিনা।

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here