রোজায় রাজধানীতে কোনো ছিনতাইকারী নেই: ডিএমপি কমিশনার

68

অনলাইন ডেস্ক:  রাজধানীবাসি রোজায় ঈদ উপলক্ষে দিন থেকে মধ্যরাত পর্যন্ত  কেনাকাটা করে নিশ্চিন্তে তারা নিজনিজ বাসায় ফিরছে বলে জানিয়েছেন ঢাকা মেট্টোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া।

এসময়ে তিনি বলেন, এই রমজানে  রাজধানীতে কোনো ছিনতাইকারী নেই। রমজান শুরুর পর কোথাও একটি চুরির ঘটনাও ঘটেনি। সকলকে ধরে জেলে পাঠানো হয়েছে।  আজ বুধবার দুপুরে পল্টন কমিউনিটি সেন্টারে দুস্থদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

আছাদুজ্জামান মিয়া বলেন, চুরি নেই রাজধানীর কোথাও। তিনি বলেন, রমজান শুরু থেকে আজ পর্যন্ত কোথাও একটি চুরির ঘটনাও ঘটেনি। সেই সাথে  ডাকাতি, ছিনতাইয়ের  ঘটনাও ঘটেনি। ছিনতাই পার্টি, মলম পার্টি, মাইক্রো পার্টি কোনোটাই নেই। রাজধানীতে বর্তমানে  কোনো পার্টি নেই। রাজধানীবাসি গভীর রাত পর্যন্ত কেনাকাটা করছে। ইফতার করছে অন্যান্য বারের ন্যয় এবার ছিনতাইয়ের ঘটনা ঘটছে না। এর অন্যতম কারণ রাস্তাসহ মার্কেটগুলোতে যেমন নিরাপত্তা দেওয়া হচ্ছে। সড়কেও পুলিশের টহল পার্টি কাজ করছে। গোয়েন্দারা সাদা পোশাকে নজরদারি করছে।

তিনি আরো বলেন, যেভাবে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন হয়েছে। একইভাবে মাদকও ইতিমধ্যে দমনে আইনশৃঙ্খলা বাহিনী প্রশাসন কাজ করে যাচ্ছে। ঢাকা শহরে মাদক নেই। কেউ মাদক ব্যবসার সাথে জড়িত থাকলে তাকে দড়ি লাগিয়ে আইনের আওতায় আনা হবে। কেউ মাদকের ব্যবসা করে রেহাই পাবে না।

ঈদের নিরাপত্তা নিয়ে ডিএমপি কমিশনার বলেন, আমরা বাস টার্মিনাল, রেলস্টেশন ও লঞ্চঘাটে নিরাপত্তার স্বার্থে পুলিশ মোতায়েন করা হয়েছে। মানুষ ঈদের সময় নির্বিঘ্নে শান্তিতে বাড়িতে ফিরতে পারবে এবং আপনজনের সাথে ঈদ করে আবার শান্তিমত রাজধানীতে  ফিরে আসবে।

তিনি বলেন, কেউ জঙ্গি ও সন্ত্রাসীদের ঠাই দেবেন না। মাদক ব্যবসায়ীদের সম্পর্কে আইনশৃঙ্খলা বাহিনীকে তথ্য দেবেন। পারায় মহল্লায় গোয়েন্দাদের মাধ্যমে তথ্য সংগ্রহ করা হচ্ছে। পুলিশ আগে খবরদারি করত। এখন সেটা বন্ধ হয়েছে।

দুস্থদের মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিটিটিসির প্রধান অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম, অতিরিক্ত কমিশনার (ক্রাইম) কৃঞ্চপদ রায়, উপ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান, উপ কমিশনার (মতিঝিল বিভাগ) আনোয়ার হোসেন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here