রিগায় আয়েবার ১৭তম সভা

10

ইউরোপ প্রবাসীদের সর্ববৃহৎ সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবার) ১৭তম সভা লাটভিয়ার রাজধানী রিগায় অনুষ্ঠিত হতে হবে শনিবার (১৬ নভেম্বর)। আয়েবার সদর দপ্তর প্যারিস থেকে এ তথ্য নিশ্চিত করেছে আয়েবার মহাসচিব কাজী এনায়েত উল্লা ইনু।

ইতোমধ্যে সভার সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানা গেছে। নির্বাহী কমিটির নেতৃবৃন্দ ইতিমধ্যে রিগায় পৌঁছেছেন। বাল্টিক সাগরের পূর্ব উপকূলে লাটভিয়া রিগায় এবারের সভার আয়োজন করা হয়েছে। ইউরোপে বসবাসরত বাংলাদেশিদের সর্ববৃহৎ আন্তদেশীয় কমিউনিটি সংগঠন অল ইউরোপিয়ান বাংলাদেশ এসোসিয়েশন (আয়েবা)’র কার্যকরী কমিটির সভা রিগা সিটির প্রাণকেন্দ্রে রেডিসন ব্লু হোটেল বলরুমে অনুষ্ঠিত হবে।

সভায় সংগঠনের করণীয় বিভিন্ন বিষয় তুলে ধরা হবে। এ প্রসঙ্গে আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ ইনু জানান, এবারের সভাটি সম্পূর্ণ ব্যতিক্রম হবে। সদস্যদের উপস্থিতি থাকবে চোখে পড়ার মত। তাছাড়া এ সভায় যে সকল দেশে আমাদের সদস্য নেই। এর মধ্যে বেলজিয়াম, রাশিয়া ও লেতোনিয়াসহ অন্যান্য দেশ থেকে সদস্য পদ অন্তর্ভুক্ত করার ঘোষণা করা হবে। লাটভিয়া এবং বাংলাদেশের মধ্যে সম্পর্ক উন্নয়নে কাজ করবে আয়েবা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here