রাজধানী সরগরম,আগামীকাল মহাসমাবেশ দিল্লিতে,আজ রাতেই পৌঁছচ্ছেন মমতা,

6

কলকাতা প্রতিবেদকঃ ভারত মহাদেশে আগে হতো রাজায় রাজা স্নায়ু যুদ্ধ। রাজাদের যুদ্ধ শেষ হয়েছে রাজতন্ত্রের সমাপ্তির মধ্য দিয়ে।কিন্ত গনতন্ত্রের দেশে শেষ হচ্ছে না ‘লড়াই’, শুরু হচ্ছে তাকে দিল্লি পৌঁছে দেওয়ার প্রস্তুতি— ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় ধর্মতলার ধর্না মঞ্চ থেকে যৌথ ভাবে ঘোষণা করেছিলেন দুই মুখ্যমন্ত্রী। এক মুখ্যমন্ত্রী ইতিমধ্যেই দিল্লি পৌঁছে গিয়েছেন এবং অন্ধ্র ভবনের সামনে সোমবার দিনভর ধর্না দিয়েছেন। আজ মঙ্গলবার পৌঁছচ্ছেন অন্যজনও। বিরোধী ঐক্যের আরও এক দফা প্রদর্শনীর প্রস্তুতিতে রাত থেকেই সরগরম হয়ে উঠতে চলেছে রাজধানী দিল্লী।

যন্তর-মন্তরে সমাবেশের ডাক দিয়েছে বিরোধী বিরোধী দলগুলি। ১৯ জানুয়ারি কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডের সমাবেশে যে দলগুলির শীর্ষ নেতৃত্ব হাজির হয়েছিলেন, সেই দলগুলির প্রায় সবক’টিই বুধবার নয়াদিল্লির সমাবেশে যোগ দিচ্ছে।

কিন্তু কলকাতায় যেমন রাজ্যের শাসক দল তৃণমূল ছিল সমাবেশের আয়োজন, দিল্লিতে তেমনই আয়োজনের ভার স্থানীয় শাসক দল আম আদমি পার্টির (আপ) উপরে।

তাই বুধবারের সমাবেশে কংগ্রেসের যোগদান নিয়ে এখনও কিছুটা ধোঁয়াশা রয়েছে। কেজরীওয়ালের ঘোর বিরোধী হিসেবে পরিচিত অজয় মাকেনকে দিল্লি কংগ্রেসের সভাপতি পদ থেকে সরিয়ে শীলা দীক্ষিতকে ওই পদে আনা হয়েছে ঠিকই। কিন্তু দিল্লির রাজনীতিতে আপের সঙ্গে কংগ্রেসের দূরত্ব এখনও বিস্তর। তাই কেজরীবালের বাঁধা মঞ্চে হাজির হওয়া কংগ্রেস নেতৃত্বের পক্ষে কিছুটা কঠিন।

 

 

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here