ভ্যালেন্টাইন্স ডে-তে, রাহুল গান্ধীর গালে কংগ্রেস নেত্রীর চুমু”

85

আন্তর্জাতিক সংবাদ ঃ ভালবাসার দিন মানেই কি ভ্যালেন্টাইনস্ ডে? হয়তো নয়, আবার হয়তো বা…।আসলে  ভালবাসাটা সেলিব্রেট করা দরকার প্রতিদিন, প্রতি মুহূর্তে।  আজ বৃহস্পতিবার গুজরাতে সভা করতে গিয়েছিলেন রাহুল গান্ধী। মঞ্চে উঠে যেই না বসতে যাবেন, ঠিক তখনই তাঁর দিকে ফুল-মালা নিয়ে ধেয়ে এলেন একদল ভারতীয় তরুণীরা-মহিলা। তাঁদের মধ্যেই একজন

ভ্যালেন্টাইন্স ডে-তে রাহুল গান্ধীর গালে কংগ্রেস নেত্রীর চুমু,রাহুলের গালে চুম্বনও এঁকে দিলেন। তিনিই না কি দেশের ‘মোস্ট এলিজেবল ব্যাচেলর’, তার ওপর আবার ভ্যালেন্টাইন্স ডে বলে কথা। ফলে প্রেম নিবেদন হবে না ,তা আবার হয় না কি!

স্বাভাবিক ভাবেই এই ঘটনা ঘিরে হইচই পড়ে গিয়েছে দেশের রাজনৈতিক মহলে। কয়েক মিনিটের মধ্যে রাহুলের গালে চুমুর সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছে মুহূর্তের মধ্যে। কিন্তু ফুল দেওয়ার আগেই তড়িঘড়ি এগিয়ে এসে এক নেত্রী সটান রাহুলের গালে চুমু দেন।তবে ঘটনাস্থল যেহেতু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য গুজরাট, তাই হইচই পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। কংগ্রেস সমর্থকদের দাবি, দলের নেতার প্রতি ভালোবাসা, সমর্থন প্রকাশ পেয়েছে এই ঘটনায়। কিন্তু পালটা কটাক্ষ করতে ছাড়ছেন নার রাহুল বিরোধী শিবির।

কিন্তু তিনি তো আর যে সে কেউ নয়, এসপিজি কম্যান্ডো পরিবৃত খোদ কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী! তবে তাতে কী? প্রেমের দিনে চোখের সামনে ‘ভালবাসার মানুষ’কে কাছে পেলে, অন্তরের আবেগ প্রকাশ না করে কি আর উপায় আছে? তাই তো সোনিয়া-পুত্রকে সামনে পেয়েই প্রেম নিবেদন করে ফেললেন মোদীর রাজ্যের এক মহিলা। রাগাকে আচমকাই চুম্বন করলেন ওই মহিলা। ভালবাসার দিনে এমন ‘ভালবাসার’ ছবিই ধরা পড়ল গুজরাতের ভালসাডে।

এ ঘটনায় কিঞ্চিত অস্বস্তিতে পড়লেও ভোটের বাজারে প্রধান প্রতিপক্ষ মোদীর রাজ্যের মহিলাদের এই ‘প্রেম’ দেখে বেশ খানিকটা আশ্বস্তও হলেন কংগ্রেস সভাপতি। সংবাদসংসংস্থা এএনআই-এর ভিডিও দেখে আন্দাজ করা যায়, ওই মহিলারা সকলেই কংগ্রেস কর্মী। লোকসভা ভোটের প্রাক্কালে রাহুল গান্ধীর এহেন ‘ভ্যালেন্টাইন্স ডে’ যাপনের মুহূর্ত ইতিমধ্যেই নজর কেড়েছে সকলের।

অন্যদিকে, এদিন গুজরাতের সভায় রাহুল ফের মোদীকে নিশানা করে বলেন, ‘‘গোটা দেশ জানে চৌকিদার চোর। ফ্রান্সেও এ কথা জানে সবাই।’’ নোট বাতিল-জিএসটি-র প্রসঙ্গ তুলে রাহুল বলেছেন, ‘‘নোট বাতিলে ছোট ব্যবসায়ীদের ক্ষতি হয়েছে। দেশের সৎ মানুষকে লাইনে দাঁড় করিয়েছেন মোদী। আমরা সরকারে এলে গব্বর সিং ট্যাক্স বদলে নতুন কর পরিষেবা চালু করব।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here