মোদীর ‘ঘরে’ই আজ কংগ্রেসের বৈঠক,বক্তৃতা করবেন প্রিয়ঙ্কা!

79

আন্তর্জাতিক সংবাদ: নরেন্দ্র মোদীর ‘ঘরে’-ই ভোট সংক্রান্ত গুরুত্বপূর্ণ হাই-প্রোফাইল বৈঠকে বসতে চলেছে কংগ্রেস। আর এই বৈঠকেই প্রথমবার কর্মীদের উদ্দেশে বক্তব্য দিতে চলেছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গাঁধী।

আজ, মঙ্গলবার গুজরাতের আমদাবাদে কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক। দলের নির্বাচনী কৌশল কী হবে, মূলত সেটা নিয়েই এই বৈঠক বলে জানা গিয়েছে। রবিবার নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশ করেছে নির্বাচন কমিশন।

তার ঠিক দু’দিন পরই আমদাবাদে কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

কংগ্রেস সূত্রে খবর, মহাত্মা গাঁধী এবং সর্দার বল্লভ ভাই পটেলের জন্মস্থান এই গুজরাত থেকেই সমস্ত জাতির উদ্দেশে কড়া রাজনৈতিক বার্তা দিতে পারে কংগ্রেস। কংগ্রেসের ওয়ার্কিং কমিটির এই বৈঠক অনেক আগেই হওয়ার কথা ছিল। কিন্তু ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামা হামলার পর তা স্থগিত করে দেওয়া হয়।

কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী, ইউপিএ চেয়ারপার্সন সনিয়া গাঁধী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ, প্রিয়ঙ্কা গাঁধী, সদ্য কংগ্রেসে যোগ দেওয়া হার্দিক পটেল-সহ কংগ্রেসের প্রায় সমস্ত দলনেতাই এই বৈঠকে উপস্থিত থাকবেন।

গুজরাতের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস নেতা রাজীব সাতাভ বলেন, ‘‘১৯৬১ সালের পর, ৫৮ বছর পর গুজরাতে ওয়ার্কিং কমিটির বৈঠক করছে কংগ্রেস। মহাত্মা গাঁধীর পথ অনুসরণ করেই গণতন্ত্র বাঁচানোর জন্য এক নতুন আন্দোলন গড়ে তুলবে কংগ্রেস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here