মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল শুরু

83

মাদারীপুর সংবাদঃ মাদারীপুরের কাঁঠালবাড়ি ও মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে। ঘন কুয়াশার কারণে পাঁচ ঘণ্টা বন্ধ থাকার পর আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে ফেরি চলাচল শুরু হয় বলে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) কাঁঠালবাড়ি ঘাট সূত্রে জানাযায়।

সুত্রে জানানো হয়, কুয়াশা কেটে গেলে সকাল সাড়ে আটটার দিকে ফেরি চলাচল সম্পূর্ণভাবে আবার  শুরু হয়। এদিকে  সকাল পৌনে ৮টার দিকেই কাঁঠালবাড়ী ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশে একটি ফেরি ছেড়ে যায়। তবে তখনো কুয়াশা বিরাজ করায় মাঝ পদ্মায় ফেরি চলাচলে ধীরগতি ছিল।

এর আগে ঘন কুয়াশার কারণে গতকাল বুধবার দিনগত রাত ৩টা থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায় এই নৌ-রুটে। এ বিষয়ে ঘাট সূত্র জানায়, মধ্যরাতে হঠাৎ করেই কুয়াশা পড়তে শুরু করে। রাত ৩টার দিকে কুয়াশার তীব্রতা বেড়ে গেলে নৌরুটের দিক-নির্দেশনা-মূলক বাতি ঝাপসা হয়ে আসে। এসময় ফেরির চালকেরা দিক নির্ণয়ে বিভ্রান্তির কথা জানালে কর্তৃপক্ষ দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখে। এসময় মাঝ পদ্মায় নোঙর করে রাখা হয় পাঁচটি ফেরি। পরে সকালে কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হয় এবং আটকে থাকা ফেরিগুলোও গন্তব্যে পৌছায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here