মানিকগঞ্জের কালীগঙ্গা নদীতে গঙ্গাস্নানে মানুষের ঢল

35

মানিকগঞ্জ প্রতিনিধি: সনাতন হিন্দুধর্মালম্বীদের অস্টমী তিথির সূর্ষে্াদয়ের সঙ্গে সঙ্গে স্নান শুরু হয়ে সকাল ৯টা ৫৫ মি: পর্যন্ত মানিকগঞ্জ শহরের পৌরসভার কালিগঙ্গা নদীর বেউথা ঘাটে সনাতন ধর্মাবলম্বীদের গঙ্গাস্নানে ঢল পড়েছে। আজ শনিবার কালিগঙ্গা নদীতে   ফুল, ফল, কলা, বেল পাতাসহ চন্ডী পাঠ করে নিজেদের পাপ মোচন, মনের আশা পূরণ, নিজেকে পবিত্র ও পুণ্যলাভের আশায় সনাতন ধর্মাবলম্বী ভক্তরা গঙ্গার স্নানে অংশ নেয়। এসময়ে  নদীর পাড়ে অস্থায়ী মন্দিরেও চলছে দিনব্যাপী গঙ্গা পূঁজা।

সেই সাথে চৈত্র সংক্রান্তির শিবপূজাও চলছে নদীর তীরেই। বসানো হয়েছে দেল ঠাকুরও। আয়োজক সংগঠনের সভাপতি অ্যাডভোকেট দিলীপ কুমার রাজবংশীর সভাপতিত্বে এই গঙ্গাস্নান উৎসবে অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানিকগঞ্জ পৌরসভার মেয়র গাজী কামরুল হুদা সেলিম, ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপের, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব কুমার সাহা, জজকোর্টের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মথুরনাথ সরকার, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বেউথা মুকুল ফৌজের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস প্রমুখ।

মানিকগঞ্জের কালীগঙ্গা নদীতে অন্ন-পূর্ণাসেবা সংঘ আয়োজিত এ স্নানে অংশ নেন মানিকগঞ্জ জেলাসহ ঢাকা, রাজবাড়ী, সিরাজগঞ্জ ও শরিয়তপুরসহ আশপাশের জেলার হাজারো সনাতন ধর্মাবলম্বী কিশোর কিশোরীসহ বিভিন্ন বয়সের -নারী ও পুরুষেরা।

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here