মঞ্চের পিছনেই মন্ত্রিসভার বৈঠক মুখ্যমন্ত্রীর

24

কলকাতার প্রতিবেদক ঃ ধর্নার ১৭ ঘণ্টা: মঞ্চের পিছনেই মন্ত্রিসভার বৈঠক মুখ্যমন্ত্রীর। রবিবার রাত ৮টা ৪০ মিনিট থেকে এখনও পর্যন্ত ধর্মতলায় মেট্রো চ্যানেলের সামনে ধর্নায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ধর্না মঞ্চের পিছনেই রয়েছে কলকাতা পুলিশের একটি আউটপোস্ট। সেখানেই মন্ত্রিসভার বৈঠক করেন মুখ্যমন্ত্রী। প্রায় আধ ঘণ্টার বৈঠকে মূলত আলোচনা হয় বাজেট নিয়ে। বিধানসভায় অর্থমন্ত্রী বাজেট পেশ করার আগে মন্ত্রিসভার অনুমতি নিতে হয়। সেই জন্যই এই বৈঠক।

বৈঠকের পর মন্ত্রীরা বিধানসভায় যাবেন। সেখানে বেলা আড়াইটেয় বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী অমিত মিত্র।

তার আগে এই ধর্না মঞ্চ থেকেই কৃষক সমাবেশে ভিডিয়ো কনফারেন্সে বক্তব্য রাখেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, প্রতিহিংসার রাজনীতি করছে মোদী সরকার। নোট বাতিলের ফলে ক্ষতিগ্রস্ত হয়েছেন কৃষকরা কৃষকদের ঘুম কেড়ে নিয়েছে মোদী সরকার।

তিনি এ দিন আরও বলেন, রাজ্য সরকার সমবায় ব্যাঙ্ককে উন্নত করেছে। এর ফলে কৃষকরা উপকৃত হবেন। চাষিদের জন্য ‘কৃষক বন্ধু’ প্রকল্প চালু করেছে রাজ্য সরকার। কৃষকদের টাকা দিচ্ছে রাজ্য।

আজ সোমবার দিনভর যা হল ধর্নায় ঃ

পুলিশের সেই অনুষ্ঠান হবে ধর্না মঞ্চের পিছনেই তৈরি হচ্ছে আলাদা মঞ্চ আজ বিকেলেই রয়েছে পুলিশের অনুষ্ঠান, সেই অনুষ্ঠানে পুলিশ কর্মীদের মেডেল দেবেন মুখ্যমন্ত্রী  ,ধর্না চত্বরে মন্ত্রিসভার বৈঠক সারলেন মুখ্যমন্ত্রী। সমাজবাদী পার্টির প্রতিনিধি হিসেবে মমতার ধর্নামঞ্চে কিরণময় নন্দ ,ধর্না মঞ্চ থেকেই মুখ্যমন্ত্রীর দফতরের কাজকর্মও সারছেন মমতা । ধর্না মঞ্চের পিছনেই বাজেট নিয়ে মন্ত্রিসভার বৈঠক করবেন মুখ্যমন্ত্রী ,গতকাল রাত ৮.৪০ মিনিট থেকে ধর্মতলায় মেট্রো চ্যানেলে ধর্নায় বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ,সিবিআই আধিকারিকরা তদন্তের জন্য পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে যাওয়া ঘিরেই সংঘাতের সূত্রপাত ,রাজীব কুমারের লাউডন স্ট্রিটের বাড়ি থেকেই ধর্নার ঘোষণা করেন মমতা ।

মতামত জানান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here