ভুয়া কার্ড দেখিয়ে অর্থ আদায় , সিদ্ধিরগঞ্জে ভুয়া ম্যাজিস্ট্রেট আটক

6

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এক ভুয়া ম্যাজিস্ট্রেটকে আটক করেছে পুলিশ। আজ শনিবার দুপুরে আদমজীনগর কদমতলী কলেজ গেট এলাকা থেকে তাকে আটক করা হয়। আটকৃত ওই ব্যক্তির নাম ঝন্টু মিয়া (৪০)। সে মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান থানার গোবরদি গ্রামের মৃত দবির মিয়ার ছেলে।

পুলিশ জানায়, ঝন্টু মিয়া বিভিন্ন সময় নিজেকে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানে গিয়ে ভুয়া কার্ড দেখিয়ে অর্থ আদায় করত। তেমনি একজন ভুক্তভোগী হচ্ছেন সিদ্ধিরগঞ্জের কদমতলী এলাকার মিষ্টির দোকানের ব্যবসায়ী মোঃ খাইরুল ইসলাম।

খাইরুল ইসলামের সাথে কথা বলে জানা যায়, গত ২ নভেম্বর (শনিবার) সকালে ঝন্টু তার দোকানে এসে সিদ্ধিরগঞ্জ ও নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। একটু পরে আপনার এখানে ভ্রাম্যমাণ আদালত আসবে। তারা যাতে এখানে না আসে সেজন্য ১০ হাজার টাকা দাবি করে ঝন্টু। পরে খাইরুল ইসলাম ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ও মামলা থেকে বাঁচতে ঝন্টুকে ১০ হাজার টাকা দেয়। টাকা নিয়ে ঝন্টু চলে যায়।

সাতদিন পর আজ শনিবার খাইরুল ইসলামের পাশের আরেকটি দোকানে এসে উপস্থিত হয়। এদিনও সে ভ্রাম্যমান আদালতের কথা বলে খাইরুল ইসলামের শ্বশুরের কাছ থেকে টাকা চায়। খাইরুল ইসলামের শ্বশুর বিষয়টি তাকে জানালে সে ওই দোকানে ছুটে যায়। এসময় ঝন্টু তড়িঘড়ি করে চলে যাবার সময় খায়রুল তাকে আটকে ফেলে। পরে তার কাছে বিষয়টি সন্দেহজনক হলে পুলিশকে খবর দেয়। পুলিশ গিয়ে ঝন্টুকে আটক করে থানায় নিয়ে আসে। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঝন্টু নিজেকে ভুয়া ম্যজিস্ট্রেট পরিচয় দেয়ার বিষয়টি স্বীকার করেছে।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক জানান, ম্যাজিস্ট্রেট সেজে অর্থ আদায়ের অভিযোগে আমরা একজনকে আটক করেছি। তার ব্যাপারে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here